গজারিয়ায় কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ২৩ জুলাই ২০১৮

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নে ৩৫০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে এলাকাবাসী।

সোমবার দুপুরে মুন্সীগঞ্জ লঞ্চ এলাকা থেকে গজারিয়ার তিন ফসলি জমি রক্ষা কমিটির উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি জেলা শহরে সুপার মার্কেট, কাচারি হয়ে জেলা পরিষদ কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশগ্রহণ করে গজারিয়া উপজেলার ষোলআনী, দৌলতপুর, মল্লিকেরচর, বাঘাইকান্দি, কালিপুরা, জাপটা এলাকার কয়েক হাজার মানুষ। মিছিল শেষে জেলা পরিষদ কার্যালয়ের সামনে সমাবেশ ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. মহি উদ্দিনের কাছে বিদ্যুৎকেন্দ্রটি নির্মাণ বন্ধের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর লিখিত আবেদন করেন এলাকাবাসী। পরবর্তীতে জেলা পরিষদ চেয়ারম্যান বিষয়টি দেখবেন বলে আশ্বস্ত করলে কর্মসূচি সমাপ্ত করেন বিক্ষোভকারীরা।

উল্লেখ্য, বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা বাড়াতে সরকার দেশের কয়েকটি জেলায় কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ প্রকল্প নির্মাণের উদ্যোগ নেয়। এর মধ্যে গজারিয়া উপজেলার ইমামপুর ইউনিয়নের ষোলআনী মৌজায় ৩১৪ একর জমির ওপর ৩৫০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণের প্রকল্প গ্রহণ করে। প্রকল্পটির জন্য সরকারের অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি একনেকে ৫০৫ কোটি টাকা বরাদ্দ দেয়।

ভবতোষ চৌধুরী নুপুর/এএম/পিআর

আপনার মতামত লিখুন :