এক গরুতে নাকাল পুলিশ-ফায়ার সার্ভিস!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:৪১ পিএম, ২১ আগস্ট ২০১৮

হাট থেকে কোরবানির জন্য গরু কিনে ফিরছিলেন এক ক্রেতা। ব্যস্ত সড়ক দিয়ে যাবার সময় সুযোগ বুঝে দড়ি ছিঁড়ে পুলিশ লাইনে ঢুকে পড়ে গরুটি; গেট পেরিয়ে চলে যায় সোজা পুলিশ লাইন মাঠে। বিশাল মাঠের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটতে থাকা গরুটি উদ্ধারে ডাকা হয় ফায়ার সার্ভিসকে। শেষমেশ ধরা গেছে, কিন্তু গরুর পেছনে গরুর খাটুনি গেছে পুলিশ আর ফায়ার সার্ভিস কর্মীদের।

মঙ্গলবার (২১ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটেছে নগরের ওয়াসা এলাকার চট্টগ্রাম পুলিশ লাইনে। গরু ধরা নিয়ে হুলুস্থুল এই কাণ্ডের সাক্ষী হয়েছেন কয়েক’শ পুলিশ সদস্য।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে রাস্তা দিয়ে নিয়ে যাওয়ার সময় একটি গরু দড়ি ছিঁড়ে পুলিশ লাইনে ঢুকে পড়ে। তবে গরুটির গলায় দড়ি দিতে পারছিল না কেউ। পরে ফায়ার সার্ভিসে খবর পাঠালে সরঞ্জাম নিয়ে হাজির হন ফায়ার ফাইটাররা।

তবে গরুটি এক জায়গায় স্থির থাকেনি। সে চষে বেড়ায় পুরো মাঠ। শেষমেশ ফায়ার সার্ভিসের সাতকর্মী মোটা দড়ি দিয়ে ব্যারিকেড তৈরি করলে, গরুটি ধরা সম্ভব হয়। এতে তাদের সাহায্য করেন পুলিশ সদস্যরা। তবে ধরার আগ পর্যন্ত তাদের ভালোই ভুগিয়েছে ওই গরু। শ্বাসরুদ্ধকর এ অভিযানের দৃশ্য দেখতে পুলিশ লাইন মাঠের চারপাশে ভিড় করেন শত শত উৎসুক পুলিশ সদস্য।

c

ঘটনাস্থলে উপস্থিত থাকা পুলিশের নায়েক সঞ্জয় দেবনাথ বলেন, ‘আমি দুপুরে খেয়ে একটু বিশ্রাম নিচ্ছিলাম। হঠাৎ কিছু লোকের চিৎকার শুনে রুমের বারান্দায় গেলাম। দেখি ফায়ার সার্ভিসের ভাইয়েরা একটা সাদা গরু নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।’

প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর দুপুর ২টা ২০ মিনিটে গরুটিকে ফায়ার সার্ভিসের কর্মীরা নিয়ন্ত্রণে নিতে সক্ষম হন। সঙ্গে সঙ্গে হাততালি দেন অনেকে। এই অভিযানের ছবি ও ভিডিও মোবাইলে ধারণ করেন কেউ কেউ।

ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগীয় অঞ্চলের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিন বলেন, অনেক কৌশল করে গরুটিকে ধরতে হয়েছে। অবশ্য ধরার আগে গরুটি ক্লান্ত হয়ে পড়ে। যার কারণে কোনো অঘটন ঘটেনি। গরুটিকে মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।

আবু আজাদ/বিএ

আপনার মতামত লিখুন :