বেঁচে গেল সিনেমা হলের ৩০০ দর্শক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ২৫ আগস্ট ২০১৮

শেরপুরের নকলা উপজেলা শহরের কল্পনা সিনেমা হলে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় দৌঁড়াদৌঁড়ি করে বের হতে গিয়ে বেশ কয়েকজন দর্শক আহত হয়েছেন। আগুনে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন মালিকপক্ষ।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদ উপলক্ষে দুপুরে ওই সিনেমা হলে ‘অহংকার’ নামে সিনেমা চলছিল। হলে প্রায় ৩ শতাধিক দর্শক ছিল। তিনতলা এ হলটিতে সিনেমা শুরু হওয়ার কিছুক্ষণ পর কালো ধোঁয়ার গন্ধে হলের ভেতর দর্শকদের শ্বাসকষ্ট অনুভূত হয়। পরে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়লে আতঙ্কে দৌঁড়াদৌঁড়ি শুরু করে দর্শকরা। কর্তৃপক্ষ ও স্থানীয় লোকজন প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে শেরপুর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

কল্পনা সিনেমা হলের মালিক বাবু মিয়া জানান, বৈদ্যুতিক শর্টশার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার সম্পদ ভস্মীভূত হয়েছে।

শেরপুর ফায়ার সার্ভিস স্টেশন অফিসার সুবল চন্দ দেবনাথ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এক ঘণ্টার চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়ে আসা সম্ভব হয়। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে এবং প্রায় কোটি টাকার মালামাল অগ্নিকাণ্ড থেকে রক্ষা করা সম্ভব হয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তিনি বলেন, কি কারণে আগুন লেগেছে তা প্রাথমিকভাবে জানা যায়নি।

হাকিম বাবুল/এমএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :