গাজীপুর মেট্রোপলিটন পুলিশের যাত্রা শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিএমপির কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন তিনি। এ উপলক্ষে গাজীপুর জেলা পুলিশ লাইনস ময়দানে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, দেশকে উন্নত করতে হলে দেশের নিরাপত্তা নিশ্চিত করা দরকার। এসময় তিনি সন্ত্রাস, জঙ্গিবাদ, নাশকতা প্রতিরোধ, মাদক নির্মূলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে পুলিশের সফলতার ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের নতুন কমিশনার ওয়াই এম বেলালুর রহমান তার বক্তব্যে বলেন, দেশের অন্যতম শিল্প নগরী গাজীপুরের জনগণের জান-মালের সার্বিক নিরাপত্তাসহ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমন, মাদকমুক্ত গাজীপুর গঠন এবং জাতির পিতার সোনারবাংলা গঠনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিটি সদস্য আজ অঙ্গীকারবদ্ধ।

Gazipur-Police

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আকম মোজাম্মেল হক। এছাড়া মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর, মহানগর আওয়মী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লাহ খান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে একটি বর্ণাঢ্য র‌্যালি ঢাকা- জয়দেবপুর সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে পুলিশ সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

এ উপলক্ষ্যে গাজীপুর চান্দনা চৌরাস্তা জাগ্রত চৌরঙ্গী মোড় ও সড়ক দীপগুলো ডিজিটাল ব্যানার দিয়ে বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়। ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি’র ছবি এবং পুলিশের নানা সেবার কথা উল্লেখ করা হয়েছে। জিএমপি’র প্রধান কার্যালয়টি আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে।

Gazipur-Police

এ উপলক্ষ্যে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের খ্যাতনামা শিল্পীরা সঙ্গীত পরিবেশন করবেন।

উল্লেখ্য, ইতোমধ্যে জিএমপিতে ১ হাজার ১৫২জনের লোকবল নিয়োগ করা হয়েছে। এছাড়া তাদের পদায়ন, আটটি থানার জন্য ভবন ভাড়াসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

আমিনুল ইসলাম/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :