বাবা-চাচার নির্বাচনে যেভাবে খাটতা সেভাবে কি আমার জন্য খাটবা?

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৭:০১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, ড. কামাল হোসেনসহ কিছু ডক্টর বাংলাদশের বিরুদ্ধে দেশে ও বিদেশে নানাভাবে ষড়যন্ত্র করছেন। ড. কামাল হোসেন নোবেল বিজয়ী এক ডক্টরসহ দেশের কিছু ডক্টর আছেন, যারা চান না বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাক। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারসহ গোটা দেশের বিরুদ্ধে তারা ষড়যন্ত্র করছেন। উনারা জোট করে ক্যান্টনমেন্টের দিকে আছেন কিছু করা যায় কিনা? যদিও ভোট হলে এই জোটের জামানত থাকে না। তারপরও ওইসব লোকজন রাষ্ট্র পরিচালনা করার স্বপ্ন দেখে।

রোববার দুপুরে নারায়ণগঞ্জ শহরের ইসদাইর এলাকাস্থ সামসুজ্জোহা স্টেডিয়ামে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে শামীম ওসমান বলেন, দেশের একমাত্র শক্তি হচ্ছে ছাত্র। ছাত্ররা কখনও মিথ্যা বলে না। কারণ ওদের কোনো চাওয়া-পাওয়া নেই। এই শক্তিটা হচ্ছে লড়াই করার শক্তি। বাংলাদেশে যত আন্দোলন হয়েছে সব কিছুর নেতৃত্ব দিয়েছে ছাত্ররা। আমি তাই তোমাদের কাছে একটি অনুমতি চাই। সততার সঙ্গে বলবা। আগামীতে নির্বাচন হবে। আমি জানি না, আমি নির্বাচন করবো কীনা? আমি মনে করি তোমাদের কাছ থেকে অনুমতি নেয়া দরকার। এই যে নির্বাচনটা আসছে, সেখানে কি তোমরা মনে করো আমার নির্বাচন করা উচিত? এ সময় শিক্ষার্থীরা হাত উঁচু করে সমর্থন জানালে শামীম ওসমান বলেন, তাহলে তোমার বাবা কিংবা চাচা নির্বাচনে দাঁড়ালে যেভাবে খাটতা সেভাবে কি আমার জন্য খাটবা? যদি যোগ্য মনে করো তাহলে খাটবা। আর তিনি দেশের যেখানে অন্যায় অত্যাচার হবে সেখানেই প্রতিবাদ করে রুখে দাঁড়ানোর জন্য তোলারাম কলেজের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

Narayanganj-Photo

তিনি বলেন, এখানে দাবি উঠেছে তোলারাম কলেজে বাস চাই। এই দাবি বড় কোনো দাবি না। এই বাসের সমস্যা সমাধান হবে। আমি গতবার এমপি থাকা অবস্থায় ২৬শ কোটি টাকার কাজ করেছি। এবার কাজ করেছি ৭ হাজার ৪শ কোটি টাকার। তবুও আমি সেটিসফাইড না। আগামীতে আবারও নির্বাচিত হতে পারলে নারায়ণগঞ্জের মানুষের জন্য আরও নতুন কিছু করার ইচ্ছার কথা জানান তিনি।

নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ বেলা রানী সিংহ এর সভাপতিত্বে ও নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শামীম ওসমানের সহধর্মিনী ও নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি, উপাধ্যক্ষ শাহ আমিনুল ইসলাম, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী, হোসিয়ারী সমিতির সভাপতি নাজমুল আলম সজল, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি এহসানুল হক নিপু, সাফায়াত আলম সানী, সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ, সাধারণ সম্পাদক রাফেল প্রমুখ।

শাহাদাত হোসেন/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :