যমুনায় নৌকা বাইচ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ১০:০২ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৮

টাঙ্গাইলের ভূঞাপুরের গোবিন্দাসী ঘাট যমুনা নদীতে গ্রাম বাংলার ঐতিহ্য নৌকা বাইচ প্রতিযোগিতা গত শুক্র ও শনিবার ২ দিন ব্যাপি অনুষ্ঠিত হয়েছে। এতে টাঙ্গাইলসহ আশপাশের বিভিন্ন জেলার ৩৪টি নৌকা অংশ নেয়।

বিভিন্ন গ্রুপে ভাগ করে প্রতিযোগিতার মাধ্যমে ৩টি নৌকা ফাইনাল রাউন্ডে উত্তীর্ণ হয়। এ প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে প্রথম স্থান অর্জন করে ভূঞাপুরের গাবসারা ইউনিয়নের মেঘার পটল চরের নৌকা ‘সাগর তরী’।

যথাক্রমে দ্বিতীয় স্থান অধিকার করে একই এলাকার নৌকা ‘মানিক তরী’। এলাকার প্রায় লক্ষাধিক দর্শনার্থী এ প্রতিযোগিতা উপভোগ করেন।

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভির হাসান (ছোট মনির) এর সহযোগিতায় এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

শনিবার সন্ধ্যায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি। গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইকরাম উদ্দিন তারা মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূঞাপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মাসুদুল হক মাসুদ, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য আব্দুল হামিদ ভোলা, নিকরাইল ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন সরকার, গাবসার ইউপি চেয়ারম্যান মো. মনিরুজ্জামান, অর্জুনা ইউপি চেয়ারম্যান মো. আইয়ুব আলী মোল্লা প্রমুখ।

প্রথমস্থান অর্জনকারী সাগর তরীকে নগদ এক লাখ টাকা ও দ্বিতীয় স্থান অধিকারী মানিক তরীকে ৬০ হাজার টাকা পুরস্কার প্রদান করা হয়। এছাড়া ৪টি নৌকাকে ফ্রিজ ও ২৪টি নৌকাকে অন্যান্য পুরস্কার হিসেবে এলইডি টিভি প্রদান করা হয়।

আরিফ উর রহমান টগর/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :