৩ দিন পর বেনাপোলে আমদানি-রফতানি শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৮:৩১ এএম, ২৬ সেপ্টেম্বর ২০১৮

ভারতের পেট্রাপোল বন্দরে ট্রাক শ্রমিক ও মালিক সমিতি তাদের ধর্মঘট প্রত্যাহার করে নেয়ায় তিন দিন পর বেনাপোল-পেট্রাপোল দিয়ে আমদানি কার্যক্রম শুরু হয়েছে। ফলে বন্দরে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে।

ফলপ্রসূ আলোচনার পর মঙ্গলবার বিকেল থেকে এ আমদানি কার্যক্রম শুরু হয়। এর আগে বেনাপোল বন্দরে ভারতীয় ট্রাক চালকদের সঙ্গে কয়েকটি সংগঠনের পণ্য আনলোড নিয়ে হয়রানি ও দুর্ব্যবহারের প্রতিবাদে গত শনিবার দুপুর থেকে ভারতীয় ট্রাক শ্রমিক এবং মালিক সমিতি দু’দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ করে দেয়।

সোমবার বিকেলে বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও বন্দর কর্তৃপক্ষ এবং মঙ্গলবার দুপুরে ভারতীয় প্রশাসনের সঙ্গে ভারতীয় শ্রমিক সংগঠনের আলোচনার পর তারা ধর্মঘট প্রত্যাহার করে নেন।

পেট্রাপোল বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, যেহেতু বেনাপোল বন্দরে ২৪ ঘণ্টা আমদানি-রফতানি কার্যক্রম চালু আছে সেহেতু পণ্যজট কমাতে সারারাত বেনাপোল বন্দরে প্রণ্যবাহী ট্রাক প্রবেশ করবে।

বেনাপোল কাস্টমস চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা হাবিবুর রহমান জানান, মঙ্গলবার বিকেলে ধর্মঘট প্রত্যাহার করে নেয় ভারতীয় শ্রমিক সংগঠনগুলো। এখন নোম্যান্স ল্যান্ডে দু’দেশের কুচকাওয়াজ চলছে। কুচকাওয়াজ শেষ হলে ট্রাক প্রবেশ করবে বলে তিনি জানান।

জামাল হোসেন/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :