পাবনায় ইলিশ ধরায় ৬ জেলে আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ১১ অক্টোবর ২০১৮

নিষেধাজ্ঞা অমান্য করে পাবনার সুজানগর উপজেলায় পদ্মা নদীতে ইলিশ মাছ ধরায় ছয় জেলেকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পুলিশ ও উপজেলা মৎস্য বিভাগ অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকরা হলেন- সুজানগর উপজেলার উদয়পুর গ্রামের ময়শের শেখের ছেলে সিদ্দিক শেখ (৩৫), মৃত বিলাম শেখের ছেলে শামসুল শেখ (৬০), রাজেন হালদারের ছেলে মানিক হালদার (২২), ময়নাল আলী শেখের ছেলে আলামিন শেখ (২২) ও সাদেক আলী শেখের ছেলে রানা শেখ (১৮)।

পাবনার সহকারী পুলিশ সুপার (সুজানগর সার্কেল) ফরহাদ হোসেন জানান, গত ৭ অক্টোবর হতে ২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহন, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরায় বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সুজানগর উপজেলার নাজিরগঞ্জ ও সাতবাড়িয়া এলাকার পদ্মা নদীতে অভিযান চালিয়ে ছয়জনকে আটক করা হয়। এ সময় জব্দ করা হয় ৭০ হাজার মিটার জাল।

তিনি আরও জানান, এদের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের হয়েছে। এছাড়াও সাতবাড়িয়া এলাকার মৃত ময়েজ উদ্দিনের ছেলে ওয়াচ আলীকে (৪২) ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালতের বিচারক সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ দেবনাথ দুই হাজার টাকা জরিমানা করেন।

একে জামান/আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :