বেনাপোলে বাড়ির ছাদে গাঁজার চাষ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপোল (যশোর)
প্রকাশিত: ০৯:৩৬ এএম, ১৪ অক্টোবর ২০১৮

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালি গ্রামে একটি বাড়ির তৃতীয় তলা ভবনের ছাদে গাঁজার বাগানের খোঁজ পেয়েছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)-৬ সদস্যরা।

শনিবার রাত ৮ টার দিকে এই গাঁজা চাষের সন্ধান পান র‌্যাব সদস্যরা। তখন গাঁজার বড়বড় গাছ উদ্ধার ও চাষের সঙ্গে জড়িত থাকায় বাড়ির মালিক মুজিবর রহমান বিশ্বাসকে (৪০) আটক করে র‌্যাব।

যশোর র‌্যাব-৬ এর ক্যাম্প কমান্ডার সুরোত আলী জানান, তাদের কাছে গোপন খবর আসে ভারতের সীমান্তবর্তী এলাকা বেনাপোলের পুটখালি গ্রামের মুজিবর রহমান বিশ্বাস নামের এক ব্যক্তি তার তিন তলা বাড়ির ছাদে দীর্ঘদিন ধরে গাঁজার চাষ করছেন। পরে র্যাব সদস্যরা ওই বাড়ির ছাদে অভিযান চালিয়ে প্রায় দুই কাঠা জায়গার উপর চাষ করা গাঁজা গাছ উদ্ধার করেন। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে জানান তিনি।

র‌্যাব-৬ এর ক্যাম্প কমান্ডার সুরোত আলী জানান, কয়েকটি ফলজ গাছের আড়ালে তিনি এসব গাঁজার চাষ করতেন। বাইরে থেকে বোঝার কোনো উপায় ছিল না ছাদে ফলজ ছাড়া অন্য কোনো গাছ আছে। ছাদের দরজায় সবসময় তালা লাগানো থাকতো। বাড়ির কোনো লোক এমনকি বাইরের কাউকে ছাদে উঠা সম্পূর্ণ নিষেধ ছিল। দীর্ঘদিন যাবত এ চাষ করে তিনি হাজার হাজার টাকা আয় করেছেন। ছাদেই গাঁজা শুকিয়ে গোপনে বাইরে এনে বিক্রি করতেন তিনি।

জেডএ/এমএস

আপনার মতামত লিখুন :