আত্মসমর্পণ করলে কঠোর অভিযানে যাব না : মনিরুল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০১:২৬ পিএম, ১৭ অক্টোবর ২০১৮

আত্মসমর্পণের সুযোগ দেয়ায় নরসিংদীর মাধবদীর ছোট গদাইরচরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা নিলুফা ভিলায় অভিযান চালাতে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। বুধবার বেলা সাড়ে ১১টায় সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

মনিরুল ইসলাম বলেন, পুলিশের আত্মসমর্পণের আহ্বানে তাদের কোনো রেসপন্স পাওয়া যাচ্ছে না। তাদের চলা-ফেরা, প্রস্তুতির একটা আভাস আমরা পাচ্ছি। কিন্তু তারা আমাদের ডাকে কোনো সাড়া দিচ্ছে না, কথার জবাব দিচ্ছে না।

তিনি আরও বলেন, যারা নেগুশিয়েটে স্কিল তাদের ঢাকা থেকে এনে জঙ্গিদের সঙ্গে যোগাযোগের করার চেষ্টা করছি। যদি তারা আত্মসমর্পণ করে তাহলে আমরা কঠোর অভিযানে যাব না। আর যদি তারা আত্মসমর্পণ না করে তাহলে আমরা সোয়াতের মাধ্যমে অভিযান পরিচালনা করব । তবে কখন নাগাদ অপারেশন শুরু হবে তা স্পষ্ট করেননি মনিরুল।

southeast

এদিকে আইনশৃঙ্খলা বাহিনী সাত তলা ওই ভবনটি এখনও ঘিরে রেখেছে। ভবনটিতে ড্রোন ক্যামেরার মাধ্যমে জঙ্গিদের পর্যবেক্ষণ করা হচ্ছে।

মঙ্গলবারের অভিযানে নিহত দুই জঙ্গির পরিচয় সম্পর্কে জানতে চাইলে চাইলে মনিরুল ইসলাম বলেন, এখনও তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। ঘটনাস্থল থেকে বিভিন্ন নমুনা সংগ্রহ করা হয়েছে বিভিন্নভাবে তাদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। পরিচয় পাওয়ার সঙ্গে সঙ্গে সাংবাদিকদের বিষয়টি জানানো হবে।

মাধবদীর এই ভবনে কতজন জঙ্গি থাকতে পারে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখানে একাধিক জঙ্গি থাকতে পারে। তবে সঠিক সংখ্যা এখনই বলা যাচ্ছে না। আগ্নেয়াস্ত্রসহ গোলাবারুদও থাকতে পারে।

সঞ্জিত সাাহা/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :