বর্ণাঢ্য আয়োজনে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০১:১৫ পিএম, ২৬ অক্টোবর ২০১৮

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় পালিত হয়েছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। শুক্রবার সকালে ব্রাহ্মণবাড়িয়া পৌর ডিগ্রী কলেজ স্টাডি সেন্টারের উদ্যোগে এ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।

১৯৯৫ সাল থেকে পৌর ডিগ্রী কলেজে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম চললেও এবারই প্রথমবারের মতো প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এর ফলে প্রতিষ্ঠাবার্ষিকীর এই আয়োজন শিক্ষক-শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়।

বেলা ১১টায় পৌর ডিগ্রী কলেজ প্রাঙ্গণে কলেজের উপাধ্যক্ষ আসমা বানুর সভাপতিত্বে শিক্ষার্থী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এস.এস.এস বিভাগের পরিচালক ড. আনিস রহমান, কুমিল্লা আঞ্চালিক কেন্দ্রের পরিচালক মোহাম্মদ ফরিদুল আলম, ব্রাহ্মণবাড়িয়া উপআঞ্চলিক কেন্দ্রের পরিচালক মো. নাসির উদ্দিন, পৌর ডিগ্রী কলেজের পরিচালনা পর্ষদের সদস্য আবুল কালাম ভূইয়া ও সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম দুলাল।

সভায় বক্তারা বলেন, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রাতিষ্ঠানিক শিক্ষার নিয়ম-নীতির বাইরে তাদের নিজেদের সুবিধামতো শিক্ষা গ্রহণ করতে পারেন। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মাদক-সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবদান রাখবে বলেও আশা প্রকাশ করেন তারা।

পরে আলোচনা সভা শেষে ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আজিজুল সঞ্চয়/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :