১২ দিন পর কর্মমুখর আখাউড়া স্থলবন্দর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৯:৪০ এএম, ২৭ অক্টোবর ২০১৮

দুর্গাপূজা ও লক্ষ্মীপূজার ছুটি শেষে আবারও কর্মমুখর হয়ে ওঠেছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর। ১২ দিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের আগরতলায় পণ্য রফতানি শুরু হয়েছে। এর ফলে শ্রমিকদের মাঝে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে।

তবে পণ্য রফতানি কার্যক্রম বন্ধের সময় আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বৈধ পাসপোর্ট-ভিসাধারী যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জাগো নিউজকে জানান, দুর্গাপূজা উপলক্ষ্যে গত ১৫ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত বন্দরে ছয় দিনের ছুটি ঘোষণা করা হয়েছিল। ২১ অক্টোবর থেকে পণ্য রফতানি করার কথা থাকলেও আগরতলা বন্দরের ব্যবসায়ীদের নতুন কমিটি গঠন নিয়ে জটিলতা দেখা দেয়ায় সেখানকার ব্যবসায়ীরা পণ্য নিতে অনীহা প্রকাশ করে। হঠাৎ এমন সিদ্ধান্তে আখাউড়া স্খলবন্দরে পণ্যবোঝাই বেশ কয়েকটি ট্রাক আটকা পড়ে। পরে তারা জানান লক্ষ্মীপূজার জন্য ২৫ অক্টোবর পর্যন্ত তারা পণ্য নেবেন না।

তিনি আরও জানান, ২২ ও ২৩ অক্টোবর আটকা পড়া ট্রাকের পণ্যগুলো আগরতলা বন্দরে রাখা হয়। এরপর ২৫ অক্টোবর পর্যন্ত পণ্য রফতানি বন্ধ থাকে। শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে শনিবার সকাল থেকে আবারও পণ্য রফতানি শুরু হয়েছে।

আজিজুল সঞ্চয়/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :