বগুড়া-৩ আসন থেকে তারেক জিয়াকে চিঠি লিখলেন ৬ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ১৮ নভেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আদমদীঘি ও দুপচাঁচিয়া উপজেলা নিয়ে গঠিত বগুড়া-৩ আসনে বিএনপি থেকে ফের যুদ্ধাপরাধী পরিবারের কাউকে মনোনয়ন না দেয়ার আবেদন জানিয়ে দলের ৬ জন মনোনয়ন প্রত্যাশী যৌথভাবে চিঠি দিয়েছেন লন্ডনে বসবাস করা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে।

জানা গেছে, এবার এ আসনে আওয়ামী লীগের মতো বিএনপি থেকে রেকর্ড সংখ্যক ১১ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এদের মধ্যে একই পরিবারের স্বামী-স্ত্রীসহ ৩ জন। এরা হলেন, ২০০১ ও ২০০৮ সালের সাবেক সাংসদ যুদ্ধাপরাধ ও মানবতা বিরোধী অপরাধ মামলায় চার্জশিটভুক্ত পলাতক আসামি বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুল মোমিন তালুকদার খোকা, তার স্ত্রী মাছুদা মোমিন এবং খোকার আপন ছোট ভাই আদমদীঘি উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মহিত তালুকদার।

অপর ৮ মনোনয়ন প্রত্যাশী হলেন, জেলা বিএনপির সহ-সভাপতি ফজলুল বারী তালুকদার বেলাল, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হামিদুল হক চোধুরী হিরু, সান্তাহার পৌর বিএনপির সভাপতি ফিরোজ মো. কামরুল হাসান, আইনজীবী ফোরামের জেলা ইউনিটের সভাপতি অ্যাডভোকেট মকলেছুর রহমান, জেলা বিএনপির নেতা অ্যাডভোকেট আতাউর রহমান মুক্তা, জেলা শ্রমিক দলের উপদেষ্টা শিল্পপতি সুলতান মাহমুদ চৌধুরী, সান্তাহার পৌর মেয়র ও বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন ভুট্টু এবং নির্মাণ শ্রমিকদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লায়ন ফরিদ আহমেদ।

এ ৮ জনের মধ্যে ফজলুল বারী তালুকদার বেলাল, ফিরোজ মো. কামরুল হাসান, হামিদুল হক চৌধুরী হিরু, সুলতান মাহমুদ চৌধুরী, অ্যাডভোকেট মকলেছুর রহমান ও অ্যাডভোকেট আতাউর রহমান মুক্তা ওই আবেদন জানিয়েছেন।

ফজলুল বারী তালুকদার বেলাল ও ফিরোজ মো. কামরুল হাসান সংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের দলের প্রতিষ্ঠাতা মেজর জেনারেল জিয়াউর রহমান মহান স্বাধীনতা ঘোষক ও মুক্তিযোদ্ধা। সেই কারণে বর্তমান প্রজন্ম এ দলের মনোনয়ন নিয়ে যুদ্ধাপরাধী পরিবারের কেউ মহান সংসদের সদস্য হোক তা চায় না।

লিমন বাসার/এমএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :