মেহেরপুরে তিন ভাই-বোনের যাবজ্জীবন কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মেহেরপুর
প্রকাশিত: ০৮:০৬ পিএম, ১৮ নভেম্বর ২০১৮
ফাইল ছবি

মেহেরপুরের গাংনী উপজেলার আড়পাড়া গ্রামের কৃষক মহাসিন আলীকে হত্যার দায়ে রিপন আলীর আমৃত্যু সশ্রম কারাদণ্ড এবং তার বড় বোন জাহানারা ও ছোট ভাই সুমনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাস করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার দুপুরে মেহেরপুরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ গাজী রহমান এ আদেশ দেন। একই সঙ্গে অন্য একটি ধারায় রিপন আলীর ২ বছর এবং জাহানারা ও সুমনের ২ বছর করে কারাদণ্ড অনাদায়ে আরও ১৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়েছে।

মামলার অপর আসামি শাহান আলীকে বেকসুর খালাস দেয়া হয়েছে। রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০৫ সালের ২৬ ফেব্রয়ারি জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আড়পাড়া গ্রামের মতিয়ার রহমানের ছেলে মহাসিন আলীকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বাবা মতিয়ার রহমান বাদী হয়ে মোট চারজনকে আসামিকে করে একটি মামলা করে। মামলার তদন্তকারী কর্মকর্তা গাংনী থানা পুলিশের এসআই সৈয়দ ইকবাল হোসেন প্রাথমিক তদন্ত শেষ করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় মোট ৯ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন। এতে ৩ ভাই বোন দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে এ আদেশ দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য এবং আসামিপক্ষে শহিদুল ইসলাম ও আসাদুল আযম আইনজীবীর দায়িত্ব পালন করেন।

আসিফ ইকবাল/এমএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :