নেত্রকোনায় পিএসসিতে অনুপস্থিত ৪ হাজার শিক্ষার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ১৮ নভেম্বর ২০১৮

নেত্রকোনায় চলতি প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষায় ৪ হাজার ১৪ জন পরীক্ষার্থী অংশ নেয়নি। এর মধ্যে প্রাথমিকে ৩ হাজার ৬৫৯ ও ইবতেদায়িতে ৩৫৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। রোববার থেকে সারা দেশে এই পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিন ইংরেজি পরীক্ষা ছিল।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নেত্রকোনার ১০টি উপজেলার মধ্যে মোট ৫০ হাজার ৮৪৩ জন শিক্ষার্থী প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষায় অংশ নেয়ার কথা থাকলেও ৪ হাজার ১৪ জন শিক্ষার্থী অংশ নেয়নি। অনুপস্থিত শিক্ষার্থীদের মধ্যে কলমাকান্দায় প্রাথমিকে ৪৪৮ ও ইবতেদায়িতে ১০৪, দুর্গাপুরে প্রাথমিকে ৫৪৫ ও ইবতেদায়িতে ৭৩, নেত্রকোনা সদরে প্রাথমিকে ৫৫৩ ও ইবতেদায়িতে ১০৯, বারহাট্টায় প্রাথমিকে ২৫৬ ও ইবতেদায়িতে ৩৪, কেন্দুয়ায় প্রাথমিকে ৫২৭ ও ইবতেদায়িতে ১৫৫, আটপাড়ায় প্রাথমিকে ১৯৫ ও ইবতেদায়িতে ২৪, মদনে প্রাথমিকে ২৩৮ ও ইবতেদায়িতে ৫৪, মোহনগঞ্জে প্রাথমিকে ৩০৩ ও ইবতেদায়িতে ২৮, খালিয়াজুরিতে প্রাথমিকে ১৫২ ও ইবতেদায়িতে ১৯ এবং পূর্বধলা উপজেলায় প্রাথমিকে ৪৬২ ও ইবতেদায়িতে ১৫৫ অনুপস্থিত ছিল।

বিপুল পরিমাণ পরীক্ষার্থী অনুপস্থিতের বিষয়ে জানতে নেত্রকোনার জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার মুনসুর রহমান বলেন, সচেতনতার অভাবে এটা হতে পারে। বিষয়টি খুবই উদ্বেগজনক। কেন এত সংখ্যক শিক্ষার্থী ঝরে পড়ছে, কেন তারা পরীক্ষায় অংশ নেয়নি তা খতিয়ে দেখা হবে।

কামাল হোসাইন/এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :