১৬ ঘণ্টাতেও সচল হয়নি খুলনার সঙ্গে রেল যোগাযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৯:০৮ এএম, ১৯ জানুয়ারি ২০১৯

ঝিনাইদহের কোটচাঁদপুরে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুতির ১৬ ঘণ্টা পরও উদ্ধার করা সম্ভব হয়নি। ফলে এখনও খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। শুক্রবার রাত ১২টার দিকে খুলনা ও ঈশ্বরদী থেকে দু’টি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে। লাইনচ্যুত ট্রেন উদ্ধারে কাজ করছেন শ্রমিকরা।

এর আগে শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে কোটাচাঁদপুর স্টেশনে প্রবেশের আগে ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন এক্সপ্রেস-৭২৬ ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়। এতে সারা দেশের সঙ্গে খুলনার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এদিকে ঝিনাইদহের কোটাচাঁদপুর রেলস্টেশনের অদূরে ট্রেন লাইনচ্যুত হওয়ার পর তিনটি ট্রেনের যাত্রা বাতিল ঘোষণা করা হয়। এতে চরম ভোগান্তিতে পড়েন ট্রেনের শত শত যাত্রী। তবে যাত্রীদের নিরাপত্তায় স্টেশনগুলোতে সংশ্লিষ্ট থানার পুলিশ মোতায়েন করা হয়েছে।

যাত্রা বাতিল করা ট্রেনগুলো হলো- খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন আপ-৭২৫ এবং ঢাকা থেকে ছেড়ে আসা সুন্দরবন ডাউন-৭২৬ এক্সপ্রেস। এছাড়া খুলনা থেকে ছেড়ে যাওয়া চিলাহাটিগামী সীমান্ত আপ-৭৪৭ এক্সপ্রেস ট্রেনটি আলমডাঙ্গা পর্যন্ত গিয়ে যাত্রা বাতিল করা হয়েছে।

অন্যদিকে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা স্টেশনে দাঁড়িয়ে থাকা সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি সেখান থেকে আবার চিলাহাটি ফিরে যাবে বলে জানিয়েছেন মোবারকগঞ্জ রেলস্টেশন মাস্টার নজরুল ইসলাম।

আব্দুল্লাহ আল মাসুদ/এফএ/এমএস