সুলতান পদক পাচ্ছেন মুস্তাফা মনোয়ার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ১১ মার্চ ২০১৯

এবার ‘সুলতান স্বর্ণ পদক’ পাচ্ছেন পাপেট শিল্পের জনক, বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহাপরিচালক প্রবীণ চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার।

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৪তম জন্মজয়ন্তী উপলক্ষে ১০ দিনব্যাপী সুলতান মেলার সমাপনী দিন মঙ্গলবার (১২ মার্চ) বিকেলে নড়াইলের সুলতান মঞ্চে তাকে স্বর্ণ পদক ও সম্মাননা দেয়া হবে।

গত ৩ মার্চ থেকে সুলতান মঞ্চ চত্বরে সুলতান মেলা শুরু হয়েছে। মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার জনাব লোকমান হোসেন মিয়া।

জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে ১০ দিনব্যাপী সুলতান মেলায় বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, গ্রামীণ খেলাধুলা, সেমিনার এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

মেলার সমাপনী দিন সন্ধ্যায় সুলতান মঞ্চে সংগীত পরিবেশন করবেন জনপ্রিয় ‘জলের ব্যান্ড’। মেলাকে কেন্দ্র দুই শতাধিক স্টল বিভিন্ন পণ্য সাজিয়ে বসেছে। মেলা উপলক্ষে গ্রামীণ খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও শিশুদের বিনোদনের জন্য বিভিন্ন ধরনের নাগরদোলা এবং ট্রেন এসেছে। প্রতিদিন হাজার হাজার শিশু-কিশোর এবং নারী-পুরুষ মেলা উপভোগ করতে সুলতান মঞ্চে ছুটে আসছেন।

হাফিজুল নিলু/এএম/পিআর

আপনার মতামত লিখুন :