ট্রাক চালককে কারাদণ্ড, প্রতিবাদে বান্দরবানে ধর্মঘট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০১:০০ পিএম, ২৫ মার্চ ২০১৯

বান্দরবানের রেইচা এলাকায় এক ট্রাক চালককে ১৫ দিনের কারাদণ্ড দেয়ার প্রতিবাদে বান্দরবানে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। সোমবার সকাল থেকে এই পরিবহন ধর্মঘট শুরু করেন পরিবহন মালিক ও শ্রমিকরা।

এদিকে পরিবহন ধর্মঘট ডাকায় এরইমধ্যে বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক পথে যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে বান্দরবান ভ্রমণে আসা পর্যটক, সাধারণ যাত্রী এবং পণ্য ব্যবসায়ীদের।

পরিবহন মালিক ও শ্রমিকরা জানান, ‘রোববার বান্দরবানের রেইচা এলাকায় একটি ট্রাকের সঙ্গে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তার গাড়ি মুখোমুখি হয়। পরে ইউএনও ওই ট্রাকের চালকের কাছে গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চান। চালক তার গাড়ির প্রয়োজনীয় কাগজপত্র দেখালেও ইউএনও বান্দরবান সদরে এসে ওই চালককে ১৫ দিনের কারাদণ্ড দেন। যা পুরাই অনৈতিক।’

Bandorban-Strike

তবে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজিমুল হায়দার জানান, ‘গাছভর্তি ওই ট্রাকটি ওভারটেকিং করতে গিয়ে আমার গাড়ির সামনে হঠাৎ চলে আসে। এ সময় আমার চালক কোনো মতে গাড়ি নিয়ন্ত্রণ করে মূল সড়ক থেকে মাটিতে চলে এসে রক্ষা করে। পরে বিষয়টি আমি জেলা প্রশাসককে জানালে তিনি সদরের ইউএনওকে ব্যবস্থা নেয়ায় নির্দেশ দেন। পরে চালককে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়।’

অপরদিকে পরিবহন শ্রমিকরা ওই ট্রাকচালকের নিঃশর্ত মুক্তি এবং আলীকদমের ইউএনওর প্রত্যাহার দাবি করেছেন।

ট্রাক মালিক সমিতির সভাপতি ইউসুফ কোম্পানি জানান, নির্দোষ চালককে জেল দেয়া হয়েছে। চালককে মুক্তি না দিলে আমরা গাড়ি চালাব না। আমাদের চালককে মুক্তি দিতে হবে।

শৈল সভা পরিবহন মালিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুচ জানান, যদি এই পর্যায়ে থাকে তাহলে আগামীকাল আমরা আরাকান সড়কও বন্ধ করে দিব।

সৈকত দাশ/এফএ/পিআর

আপনার মতামত লিখুন :