শিশুকে সৎ মায়ের খুন্তির ছ্যাঁকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৯:৪৮ এএম, ০১ এপ্রিল ২০১৯

মাদারীপুরের রাজৈরে সৎ মায়ের দ্বারা নির্যাতনের শিকার হয়েছে পঞ্চম শ্রেণির ছাত্রী সেতু আক্তার। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য তার সৎ মা ও সৎ ভাইকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, মাদারীপুর জেলার রাজৈর উপজেলার কবিরাজপুর ইউনিয়নের পান্তাপাড়া গ্রামের রেজাউলের প্রথম স্ত্রী একটি শিশু সন্তান (সেতু) রেখে মারা যান। তারপর থেকে সংসার দেখাশোনা ও সন্তান লালন পালনের দায়িত্ব নেন দ্বিতীয় স্ত্রী সাবিনা। কিন্তু শিশুটিকে মায়ের আদর তো দূরের কথা তার ওপর চালাতে থাকেন অমানবিক নির্যাতন।

এরই ধারাবাহিকতায় গত ২৪ মার্চ শিশুটিকে গরম খুন্তি দিয়ে ছ্যাঁকা দেন ও মেরে ফেলার চেষ্টা করেন সৎ মা সাবিনা। এ সময় শিশুটির চিৎকারে আশপাশের মানুষ এসে জড়ো হয়।

তবে বিষয়টি ধামাচাপা দিতে চেষ্টা চালায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন মহলের মানুষ। কিন্তু বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নজরে আসে উপজেলা প্রশাসনের। সঙ্গে সঙ্গে উপজেলা প্রশাসন থেকে মহিলা বিষয়ক কর্মকর্তাকে সরোজমিনে গিয়ে বিষয়টি দেখার জন্য বলা হয়।

রাজৈর উপজেলা মহিলা বিষয়ক অধিদফতর প্রশাসনের সহযোগিতায় রোববার শিশুটিকে উদ্ধার করে রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ সময় পুলিশ সৎ মা সাবিনা বেগম (৩০) ও সৎ ভাই সাব্বিরকে (১৬) আটক করে রাজৈর থানায় নিয়ে আসে।

রাজৈর থানা পুলিশের ওসি এমএ শাজাহান জানান, এ ব্যাপারে রাজৈর থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

নাসিরুল হক/এফএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :