বরগুনা থেকে নৌকা নিয়ে ঢাকায় আসা সেই কবির গণভবনে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৮:১২ পিএম, ২০ এপ্রিল ২০১৯

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ পেতে সড়ক পথে নৌকা নিয়ে ঢাকায় যাওয়া বরগুনার সেই হুমায়ুন কবিরকে গণভবনে আপ্যায়ন করা হয়েছে। শনিবার দুপুরে প্রধানমন্ত্রীর একান্ত সচিব গাজী হাফিজুর রহমান লিকুর সঙ্গে তিনি গণভবনে প্রবেশ করেন। পরে গণভবনের কর্মকর্তারা তাকে আপ্যায়ন করেন।

হুমায়ূন কবির বরগুনা জেলা যুবলীগের সহ-সভাপতি ও বরগুনা পৌরসভার ৮নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর। গণভবনে তাকে আপ্যায়ন করা হলেও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পাননি বলে জাগো নিউজকে জানিয়েছেন হুমায়ুন কবির।

আরও পড়ুন : প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে নৌকায় ঢাকা এসেছেন বরগুনার কবির

কবির জাগো নিউজকে জানান, আগামীকাল সকালে প্রধানমন্ত্রী ব্রুনাই সফরে যাবেন। এ কারণে তার বিভিন্ন অনুষ্ঠানে টানা নিমন্ত্রণের ফলে প্রধানমন্ত্রীর সঙ্গে দর্শনার্থীদের সাক্ষাৎ বন্ধ রয়েছে। ব্রুনাই থেকে দেশে ফিরলে প্রধানমন্ত্রীর সঙ্গে তার দেখা হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

ঢাকায় অবস্থানকালে নেতাকর্মীদের অসহযোগিতার কথা উল্লেখ করে গোলাম কবির আরও বলেন, প্রায় ১২ দিন ধরে আমি ঢাকার সড়কে সড়কে মানবেতর জীবনযাপন করছি। আমার দলের কোনো নেতাকর্মী আমাকে সহযোগিতা তো দূরের কথা খোঁজখবরও নেননি।

প্রসঙ্গত, প্রধানন্ত্রীর সঙ্গে দেখা করতে গত ৪ এপ্রিল নৌকা নিয়ে বরগুনা থেকে ঢাকা অভিমুখে রওনা করেন মো. হুমায়ুন কবির। ব্যাটারিচালিত একটি গাড়িতে নৌকাটি বসিয়ে ওই নৌকায় বসে ঢাকায় পৌঁছান তিনি।

সম্প্রতি অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর পক্ষে প্রচারণার জন্য একটি নৌকা বানান তিনি। পানিতে চলাচলের উপযুক্ত সেই নৌকাটি বাহারি সাজে সাজিয়ে ব্যাটারিচালিত একটি গাড়ির উপরে বসিয়ে সড়কে সড়কে প্রদর্শন করেন। প্রচারণা চালান নৌকা প্রতীকের পক্ষে। ব্যতিক্রমী এ প্রচারণা সাধারণ ভোটারদের মাঝে ব্যাপক কৌতূহল সৃষ্টি করে।

এরপর সংসদ নির্বাচনের প্রচারণার সময় শেষ হলে পড়ে থাকে নৌকাটি। বরগুনা-১ আসনে বিপুল ভোটে জয় পায় নৌকা প্রতীক। নৌকার জয় নিশ্চিত হলে হুমায়ুন কবির নৌকাটি বরগুনার সার্কিট হাউজ লেকে রাখেন। এরপর শুরু হয় উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনেও তিনি এ নৌকা দিয়ে সড়কে সড়কে, পাড়া-মহল্লা এমনকি অলি-গলিতেও প্রচারণা চালান। কিন্তু এবার স্বতন্ত্র প্রার্থীর কাছে বিপুল ভোটের ব্যবধানে হেরে যায় নৌকা প্রতীকের প্রার্থী। নৌকা প্রতীকের পরাজয়ের সুনির্দিষ্ট কিছু অভিযোগ প্রধানমন্ত্রীকে জানাতে গত চার মার্চ বরগুনা থেকে রওনা করে সেই নৌকায় চেপেই সড়ক পথে বরগুনা থেকে ঢাকা পৌঁছান তিনি।

সাইফুল ইসলাম মিরাজ/এমএএস/এমএস

আপনার মতামত লিখুন :