বাগেরহাটের শিক্ষার্থীদের শিক্ষিত মার্জিত হতে হবে : শেখ তন্ময়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ১০:১১ পিএম, ২০ এপ্রিল ২০১৯

বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম বাগেরহাট সদর (বাগেরহাট- ২) আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময় বলেছেন, বাগেরহাটের শিক্ষার্থীদের শিক্ষিত মার্জিত মেধাবী দক্ষ হিসেবে দেশবাসীর কাছে পরিচিত হতে হবে। এজন্য এ জনপদের সকলকে স্বপ্নচারী হতে হবে, বাঙালি জাতীর হাজার বছরের লালিত সংস্কৃতির মধ্যে থেকে আধুনিক ও কর্মমুখী শিক্ষায় শিক্ষিত হয়ে দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

বতমান সরকার অধুনিক ও কর্মমুখী শিক্ষা বিস্তারে যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে বাগেরহাটের শিক্ষার্থীদের সেই সুযোগ গ্রহণে অগ্রগামী হতে তিনি আহ্বান জানান। শনিবার রাতে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে সপ্তাহব্যাপী বৈশাখি মেলার সমাপনি ও একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

Bagerhat

শেখ তন্ময় বাগেরহাটের সামাজিক অবস্থার চিত্র তুলে ধরে আরও বলেন, মাদক এক ধরনের অসুস্থতা। আমাদের চারপাশে অনেক মাদকাসক্ত লোক রয়েছে। মাদককে শূন্যের কোঠায় নামিয়ে আনতে আইন-শৃঙ্খৃলা বাহিনীর পাশাপাশি অভিভাবকসহ সবাইকে আরও কঠোর হতে হবে। একই সঙ্গে মাদকাসক্তদের সঠিক চিকিৎসা দিয়ে সমাজে পূর্নবাসিত করতে সকলকে আন্তরিক হবার আহ্বান জানান তিনি। অনুষ্ঠানে শেখ তন্ময় অতিথিদের সঙ্গে নিয়ে জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগ ‘স্বপ্নচারী’ নামে একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন।

বাগেরহাট জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে খুলনা বিভাগীয় কমিশনার মো. লোকমান হোসেন মিয়া, বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, অতিরিক্ত জেলা প্রশাসক মো. জহিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ, পৌর মেয়র খান হাবিবুর রহমান, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, জেলা আইনজীবী সমিতির সভাপতি ড. আজাদ ফিরোজ টিপু প্রমুখ বক্তব্য রাখেন।

শওকত আলী বাবু/এমএএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :