রাজবাড়ীতে উপজেলা নির্বাচনের ফলাফল চ্যালেঞ্জ করে মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৯:১৮ এএম, ৩০ এপ্রিল ২০১৯

৩য় ধাপে অনুষ্ঠিত রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনী ফলাফলের বৈধতা চ্যালেঞ্জ করে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করেছেন পরাজিত চেয়ারম্যান প্রার্থী মো. এহসানুল হাকিম। সোমবার রাজবাড়ী নির্বাচনী ট্রাইব্যুনালে তিনি মামলাটি দায়ের করেন।

মামলায় ৫ম উপজেলা রিটার্নিং অফিসারকে এক নম্বর, সহকারী রিটার্নিং অফিসাকে দুই নম্বর ও বিজয়ী চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালাম আজাদকে তিন নম্বর বিবাদী করা হয়। মামলা দায়েরর পর নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক পারভেজ শাহারিয়ার বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেন।

মামলায় কেন্দ্র থেকে ঘোষণাকৃত ফলাফল সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় ও রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে প্রাপ্ত ফলাফলে ব্যাপক গরমিল রয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

মামলার এক নম্বর বিবাদী অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এবং ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার মোহাম্মদ আশেক হাসান জানান, নির্বাচনী ট্রাইব্যুনালে সংক্ষুদ্ধ যে কেউ মামলা দায়ের করতে পারেন। তবে মামলা হলে তারা আইনি প্রক্রিয়ায় দালিলিক প্রমাণসহ আদালতে সব কিছু দাখিল করবেন।

উল্লেখ্য, গত ২৪ মার্চ ৩য় ধাপে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা পরিষদের নির্বাচন সম্পন্ন হয়। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী (নৌকা) মো. আবুল কালাম আজাদের কাছে ৩ হাজার ২৫৬ ভোটে পরাজিত হন স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল) মো. এহসানুল হাকিম ।

রুবেলুর রহমান/আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :