ভিক্ষুকদের জন্য সরকারি কর্মকর্তাদের মহানুভবতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ০৯ মে ২০১৯

কুড়িগ্রামে জেলা প্রশাসনের উদ্যোগে ৫ হাজার ৩৪৪ জন ভিক্ষুককে পুনর্বাসনের উদ্যোগ উদ্যোগ নেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রামের জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সুলতানা পারভীনের সভাপতিত্বে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য রাখেন- পুলিশ সুপার মেহেদুল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা ও কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আহসান হাবীব নীলু প্রমুখ।

সভায় পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সহনীয় রাখা এবং ভিক্ষুক ও দুস্থদের পুনর্বাসনে কার্যকর ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়। এ সময় জেলার ২৩টি দফতরের সরকারি কর্মকর্তা-কর্মচারীরা একদিনের ২৫ লাখ টাকা বেতন পুনর্বাসন ফান্ডে জমা দেয়ার সিদ্ধান্তের কথা জানান। ওই টাকা দিয়ে ভিক্ষুকদের পুনর্বাসন করবেন তারা। সেই সঙ্গে এই অর্থ থেকে ভিক্ষুকদের প্রয়োজন ও চাহিদা মাফিক সহযোগিতা প্রদান করবে ভিক্ষুক পুনর্বাসন কমিটি।

Kurigram-Punorbason

কমিটির সদস্যরা হলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), সব উপজেলা নির্বাহী কর্মকর্তারা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা এবং অনুদান প্রদানকারী সংশ্লিষ্ট দফতর প্রধানরা।

কুড়িগ্রাম জেলার সদর উপজেলায় ১ হাজার ১৫১ জন, রাজারহাটে ৬৫০ জন, উলিপুরে ৮০১ জন, চিলমারীতে ২৭৩ জন, রৌমারীতে ১৮০ জন, চর রাজিবপুরে ৯৪ জন, নাগেশ্বরীতে ৬৫৯ জন, ফুলবাড়ীতে ৪৪৯ জন এবং ভুরুঙ্গামারীতে ১ হাজার ৮৭ জনসহ ৫ হাজার ৩৪৪ জন ভিক্ষুকের তালিকা তৈরি করা হয়েছে। এদের সবাইকে পুনর্বাসন করা হবে।

নাজমুল/এএম/পিআর

আপনার মতামত লিখুন :