সেই নবজাতকের ঠাঁই হলো ছোটমণি নিবাসে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৫:০১ পিএম, ২০ মে ২০১৯

নেত্রকোনায় মায়ের ফেলে যাওয়া সেই নবজাতকের জায়গা হলো সমাজসেবা অধিদফতরের অধীনে পরিচালিত ঢাকা আজিমপুরের ছোটমণি নিবাসে। সোমবার বেলা ১১টার দিকে শিশুটিকে সেখানে হস্তান্তর করা হয়েছে।

নেত্রকোনা সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল রোববার (১৯ মে) ভোরে অজ্ঞাত পরিচয়ের এক বাকপ্রতিবন্ধী মা শিশুটিকে নেত্রকোনা জেলা শহরের জয়নগর এলাকার এক গৃহবধূর কাছে ফেলে রেখে পালিয়ে গেছেন।
ওই গৃহবধুর নাম আমেনা আক্তার।

আমেনা আক্তার জানান, শনিবার (১৮ মে) সন্ধ্যায় ৬ দিন বয়সী ওই ছেলে নবজাতকটিকে নিয়ে বাকপ্রতিবন্ধী মা আশ্রয় নিয়েছিলেন তার বাসায়। সেখানে রাত্রিযাপনের পর রোববার ভোরে কাউকে না জানিয়ে শিশুটিকে রেখে পালিয়ে যান তার মা।

তিনি আরও জানান, সোমবার (১৩ মে) সন্ধ্যায় তার বাসার সামনে প্রসব যন্ত্রণায় কাতরাচ্ছিলেন ওই বাকপ্রতিবন্ধী নারী। পরে তাকে উদ্ধার করে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নেয়া হয়। সেখানেই এক ছেলে সন্তানের জন্ম দেন তিনি। পরে শনিবার সন্ধ্যায় এ সন্তান নিয়ে এসে আশ্রয় চাইলে তাদের আশ্রয় দেয়ার পর সন্তান রেখে ওই মা পালিয়ে গেছেন।

সমাজসেবা কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন জানান, রোববার সকালে শিশুটিকে নিয়ে সমাজসেবা কার্যালয়ের হেফাজতে দিতে এসছিলেন আমেনা আক্তার। পরে স্থানীয় উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সভায় সিদ্ধান্ত নিয়ে শিশুটিকে রেখে যাবার বিষয়ে নেত্রকোনা মডেল থানায় জিডি করা হয়। তাছাড়া সভার সিদ্ধান্ত অনুয়ায়ী শিশুটিকে সমাজসেবা অধিদফতরের অধীনে পরিচালিত ঢাকা আজিমপুরের ‘ছোটমণি নিবাসে’ পাঠানোর ব্যাবস্থা করা হয়েছে।

কামাল হোসাইন/আরএআর/এমকেএইচ

আপনার মতামত লিখুন :