ভোররাত থেকে দুপুর পর্যন্ত লাইনে দাঁড়িয়ে টিকিট না পেয়ে বিক্ষোভ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ০১ জুন ২০১৯

কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে ট্রেনের টিকিট কালোবাজারির প্রতিবাদে স্টেশন মাস্টারের কক্ষ অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন যাত্রীরা। শনিবার দুপুরে রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও যাত্রীরা জানান, ১০ জুনের আগাম টিকিট কেনার জন্য ভোর থেকে রেল স্টেশনের টিকিট কাউন্টারে লাইনে দাঁড়ান যাত্রীরা। কিছুক্ষণ টিকিট বিক্রির পরই টিকিট শেষ হয়ে গেছে বলে মাইকে যাত্রীদের জানিয়ে দেয়া হয় হয়। এর পরই যাত্রীরা বিক্ষুব্ধ হয়ে পড়েন। তারা স্টেশন মাস্টারের কক্ষের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন।

যাত্রীরা অভিযোগ করে বলেন, স্টেশনের লোকজন এবং জিআরপি থানা পুলিশ ট্রেনের টিকিট কালোবাজারির সঙ্গে জড়িত। কাউন্টার থেকে কালোবাজারে টিকিট বিক্রি হলেও ভোররাত থেকে দুপুর পর্যন্ত লাইনে দাঁড়িয়ে টিকিট পাননি তারা।

তবে ট্রেনের টিকিট কালোবাজারে বিক্রির অভিযোগ অস্বীকার করেছেন কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলাম। যাত্রী বেশি এবং টিকিট কম থাকায় সবাইকে টিকিট দেয়া যায়নি বলেও জানান তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে চারটি আন্তঃনগর ট্রেনের জন্য মাত্র ৩১৫টি আসনের টিকিট বরাদ্দ রয়েছে। ঈদ উপলক্ষে যাত্রীর চাপ বেশি থাকায় কিছু টিকিট বিক্রি করে বাকি টিকিট কালোবাজারে বিক্রি করে দেয়া হয়েছে।

নূর মোহাম্মদ/এএম/এমএস