ফিটনেস পরীক্ষা ছাড়া টার্মিনাল ছাড়বে না বাস

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার
প্রকাশিত: ০৪:০৯ পিএম, ০১ জুন ২০১৯

পুলিশের ঢাকা রেঞ্জের উপ মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান জানিয়েছেন, এবারের ঈদযাত্রায় প্রথমবারের মতো টার্মিনাল ও বাসস্ট্যান্ডগুলোতে গাড়ির ফিটনেস পরীক্ষা-নিরীক্ষার উদ্যোগ নেয়া হয়েছে। আর ফিটনেস পরীক্ষার পরই বাসগুলোকে যাত্রী পরিবহনের অনুমতি দেয়া হচ্ছে।

ফিটনেস পরীক্ষা ছাড়া কোনো বাস যেন টার্মিনাল ছেড়ে না যায় সেজন্য সংশ্লিষ্টদের কঠোর নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

শনিবার দুপুরে ঢাকা-আরিচা, মানিকগঞ্জ-পাটুরিয়া ও নবীনগর-চন্দ্রা মহাসড়ক পরিদর্শন শেষে সাভারের নবীনগরের জয় রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের একথা জানান।

ডিআইজি হাবিবুর রহমান বলেন, উত্তর ও দক্ষিণবঙ্গগামী প্রায় ২০ হাজার পরিবহন প্রতিদিন ঢাকা থেকে ছেড়ে যাচ্ছে, আবার ফিরে আসছে। আর স্ব স্ব টার্মিনালেই প্রত্যেকটি বাসের ফিটনেস পরীক্ষার পর যাত্রী পরিবহনের অনুমতি দেয়া হচ্ছে।

এবারের ঈদযাত্রা যানজট মুক্ত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ডিআইজি আরও বলেন, রাজধানীর বহির্গমন পথগুলোতে নিরাপত্তা ও যানজট নিরসনে জেলা পুলিশের পাশাপাশি হাইওয়ে পুলিশ, ট্রাফিক পুলিশ, আর্মড পুলিশ ও স্বেচ্ছাসেবীরা কাজ করছেন। এছাড়া মলম পার্টি ও ছিনতাইকারীদের দৌরাত্ম্য কমাতে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

এসময় ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আসাদুজ্জামান আসাদ ও ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আল-মামুন/এমবিআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]