ফল চ্যালেঞ্জ করে জিপিএ-৫ পেল ৬৩ শিক্ষার্থী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ০১ জুন ২০১৯

চলতি বছরের ৬ মে প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফল চ্যালেঞ্জ করে পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করা ৪৬৪ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে। এর মধ্যে ফেল থেকে পাস করেছে ৮৯ জন পরীক্ষার্থী। শনিবার দুপুরে কুমিল্লা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ এ পুনর্নিরীক্ষণের ফল ঘোষণা করে।

বোর্ড সূত্রে জানা যায়, কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসির ফলাফল ঘোষণা করা হয় ৬ মে। ৭ মে থেকে ১৩ মে পর্যন্ত পুনর্নিরীক্ষণের জন্য আবেদন গ্রহণ করা হয়। এ সময়ে ফলাফল চ্যালেঞ্জ করে ১৫ হাজার ২৭৮ জন তাদের ৩১ হাজার ৮৪টি উত্তরপত্র পুনর্নিরীক্ষণের জন্য আবেদনপত্র দাখিল করে।

এতে ৪৬৪ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়। এর মধ্যে ফেল করা ৮৯ জন শিক্ষার্থী পাস করেছে। এছাড়া গ্রেড পরিবর্তন হয়ে জিপিএ-৫ পেয়েছে ৬৩ জন এবং অন্যান্য গ্রেডে ৩১২ জনের ফল পরিবর্তন হয়েছে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সহিদুল ইসলাম বলেন, শনিবার বোর্ডের অনলাইনে পুনর্নিরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। পুনর্নিরীক্ষণে যেসব পরীক্ষার্থীর নতুন করে গ্রেড পরিবর্তন হয়েছে তারা সরকারি-বেসরকারি কলেজে ভর্তির জন্য অনলাইনে আগামী ৩ ও ৪ জুন আবেদন করতে পারবে।

মো. কামাল উদ্দিন/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]