সুন্দরবনে না গিয়ে রূপসী ম্যানগ্রোভে যাচ্ছেন দর্শনার্থীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ১০ জুন ২০১৯

ঈদের ছুটি শেষ। সরকারি-বেসরকারি চাকরিজীবী ও কর্মজীবীরা ঈদের ছুটি শেষে কর্মক্ষেত্রে ফিরেছেন। তবে ঈদের আমেজ শেষ হলেও দর্শনীয় স্থানগুলোতে এখনো উপড়েপড়া ভিড় দর্শনার্থীদের।

ভ্রমণপিপাসুদের পদচারণায় মুখরিত দর্শনীয় স্থানগুলো। সাতক্ষীরার দর্শনীয় স্থানগুলোর মধ্যে একটি দেবহাটা উপজেলার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র।

ঈদের দিন থেকে শুরু হয়ে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত হাজারো দর্শনার্থী বিনোদনের জন্য ছুটে যাচ্ছেন সেখানে। ঈদের তৃতীয়দিন থেকে আবহাওয়ার অবস্থা ভালো হওয়ার সঙ্গে সঙ্গে দর্শনার্থীদের ভিড়ের পরিমাণ বেড়েছে কয়েকগুণ। স্থানীয় এলাকাবাসীর সঙ্গে দর্শনীয় স্থানটি যোগ দিচ্ছেন জেলার বিভিন্ন এলাকার বিনোদনপ্রেমীরা। সপরিবারে ভিড় করছেন সেখানে। এছাড়া রয়েছে প্রেমিক-প্রেমিকাদের পদচারণা।

sathkhira-(2)

দেবহাটার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে রয়েছে বিভিন্ন প্রজাতির গাছ আর সবুজের সমারোহ। সুন্দরবনের আদলে গড়ে ওঠা ম্যানগ্রোভের কোলঘেঁষে বাংলাদেশ ও ভারতকে বিভক্ত করে বয়ে গেছে ইছামতি নদী। পর্যটন কেন্দ্রটিতে পরিবারের সঙ্গে আনন্দে মেতে উঠছেন শিশুরা।

রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র ঘুরে মাহমুদুল ইসলাম শাওন জাগো নিউজকে বলেন, দেবহাটা উপজেলার একমাত্র বিনোদন কেন্দ্র এটি। সুন্দরবনে না গিয়েও সুসন্দরবনের প্রকৃতির ছোঁয়া এখানে উপলব্ধি করা যায়। যার কারণে শুধু জেলাবাসী নয়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে এখানে ভিড় করছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

দেবহাটা রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রটির ব্যবস্থাপক দিপঙ্কর কুমার বলেন, ঈদকে কেন্দ্র করে সব ধরনের দর্শনার্থীদের ব্যাপক সমাগম ঘটেছে এখানে। ঈদের দিনসহ পরবর্তীতে বৃষ্টির কারণে দর্শনার্থীর সংখ্যা একটু কম থাকলেও আবহাওয়া পরিবর্তনের সঙ্গে সঙ্গে দর্শনার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে পর্যটন কেন্দ্রটি।

আকরামুল ইসলাম/এএম/এমকেএইচ

আপনার মতামত লিখুন :