নতুন আঙ্গিকে চালু হচ্ছে রাসিকের সিটি হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৮:৫৮ পিএম, ০১ জুলাই ২০১৯

নতুন আঙ্গিকে চালু হচ্ছে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) পরিচালিত রাজশাহী সিটি হাসপাতাল। এখন থেকে বেসরকারি সংস্থা সেলট্রন এই সেবা কার্যক্রম পরিচালনা করবে।

আগামীকাল মঙ্গলবার থেকে আনুষ্ঠানিক এই হাসপাতাল যাত্রা শুরু হবে বলে জানিয়েছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। সোমবার দুপুরে নগর ভবনের সিটি হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

মেয়র বলেন, চিকিৎসা সেবার মান বৃদ্ধির জন্য সিটি হাসপাতাল নতুন আঙ্গিকে যাত্রা করতে যাচ্ছে। এখানে স্বল্প খরচে উন্নত প্রযুক্তি ও আধুনিক পদ্ধতিতে চিকিৎসা সেবা দেবে সেলট্রন। নগরীর রানীনগরে অবস্থিত সিটি হাসপাতালে সেবা কার্যক্রম পরিচালনা ছাড়াও এর রক্ষণাবেক্ষণ করবে প্রতিষ্ঠানটি।

তিনি আরও বলেন, গর্ভবতী মায়েদের পরিপূর্ণ সেবা দেবে সিটি হাসপাতাল। হাসপাতালের পরিবেশ ও কাঠামোর যুগোপযোগী পরিবর্তন সাধন করে সর্ম্পূণ নতুন রূপে আধুনিক চিকিৎসা সেবার উপযোগী করে তোলা হয়েছে।

আগামীতে সিটি হাসপাতালকে ছাত্রী মেডিকেল কলেজ ও হাসপাতালে উন্নীত করা হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, হাসপাতালে নতুনরূপে আউটডোর, সার্বক্ষণিক ও সান্ধ্যকালীন বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা চেম্বারে চিকিৎসা সেবা, আধুনিক পেশেন্ট বেড, কেবিন, নতুন চিকিৎসা সরঞ্জাম, আধুনিক ও স্বাস্থ্যকর পরিবেশে ন্যায্য মূল্যে সেবা, মায়েদের স্বাস্থ্য সেবা ও আধুনিক অপারেশন থিয়েটারসহ পুরো হাসপাতাল বিল্ডিংকে সাজানো হয়েছে নতুনভাবে।

একইসঙ্গে যুক্ত হয়েছে আরও বেশি দক্ষ ডাক্তার, নার্স ও জনবল। পার্শ্ববর্তী এলাকাসহ দূরবর্তী এলাকার জনগণকে আধুনিক স্বাস্থ্যসেবা প্রদানে সম্পূর্ণ প্রস্তুতি গ্রহণ করেছে রাজশাহী সিটি হাসপাতাল।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. শাওগাতুল আলমের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র সরিফুল ইসলাম বাবু, কাউন্সিলর নিযাম উল আযীম, নুরুজ্জামান, কামাল হোসেন, রাসিকের সচিব রেজাউল করিম, সেলট্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/এমবিআর/এমএস