যে কারণে ইলিশটির দাম ১০ হাজার ৩শ টাকা!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ০৫ জুলাই ২০১৯

ভোলার তজুমদ্দিন উপজেলার মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পরেছে ২ কেজি ৭শ গ্রাম ওজনের রাজা ইলিশ। শুক্রবার ভোলার তজুমদ্দিন ও মনপুরা উপজেলার মধ্যবর্তী তজুমদ্দিনের মেঘনা নদীতে এ মাছ ধরে পড়ে।

পরে ওই ইলিশ বিকেলে তজুমদ্দিন উপজেলার শশীগঞ্জ মাছঘাটের আড়তে বিক্রি করা হয় ১০ হাজার ৩০০ টাকায়।

স্থানীয় জেলেরা জানান, সকালে তজুমদ্দিন উপজেলার চাঁদপুর ইউনিয়নের দালাল কান্দি গ্রামের জেলে কবির মাঝির তজুমদ্দিন ও মনপুরা উপজেলার মধ্যবর্তী তজুমদ্দিনের মেঘনা নদীতে মাছ শিকার করছিল। ওই সময় তার জালে ধরা পড়ে ২ কেজি ৭০০ গ্রামের রাজা ইলিশ। বিকেলে তিনি শশীগঞ্জ মাছঘাটের আড়তে মাছটি বিক্রি করার জন্য নিয়ে আসেন। এসময় স্থানীয় জেলেসহ বিভিন্ন মানুষ ভিড় জমায় রাজা ইলিশটি দেখার জন্য। পরে ওই ঘাটের আড়ৎদার আল আমিন কুট্টি মাছটি ১০ হাজার ৩০০ টাকা দিয়ে ক্রয় করেন।

আড়ৎদার আল আমিন কুট্টি জানান, বর্তমানে এত বড় মাছ জেলেদের জালে ধরা পড়ে না। মাছটি দেখেই আমি ক্রয় করেছি। এটি আমি ঢাকার আড়তে অনেক বেশি টাকায় বিক্রি করবো। এতে আমার অনেক টাকা লাভ হবে।

ভোলা জেলা মৎস্য কর্মকর্তা মো. আজাহারুর ইসলাম জানান, গত কয়েক দিন ধরে ভোলায় বৃষ্টিপাত বেড়েছে। বৃষ্টিপাত বাড়ায় সাগর থেকে বড় ইলিশ নদীতে চলে আসতে শুরু করেছে। বৃষ্টিপাত আরও কয়েকদিন থাকলে জেলেদের জালে ঝাঁকে ঝাঁকে ইলিশ ধরা পড়বে।

জুয়েল সাহা বিকাশ/এমএএস/এমকেএইচ