পদ্মা সেতু ও সেতু মন্ত্রী নিয়ে কটূক্তি করে যুবক ধরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৮:৩০ এএম, ১৩ জুলাই ২০১৯

জামালপুরে পদ্মা সেতু নিয়ে সেতু মন্ত্রীর উদ্দেশে কটূক্তি করে ফেসবুকে গুজব ছড়ানোই একজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের উপ-পরিচালক পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়া এবং সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল শুক্রবার সন্ধ্যায় বকশীগঞ্জ উপজেলার ধারারচর গ্রামে অভিযান চালায়। এ সময় ফেসবুকে পদ্মা সেতু নিয়ে গুজব রটনাকারী একই গ্রামের মো. সোনা মিয়ার ছেলে মো. ফোরকানকে (২৬) গ্রেফতার করা হয়।

শুক্রবার রাতে জামালপুর ক্যাম্পের উপ-পরিচালক পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, আটক যুবক তার ফেসবুক আইডি থেকে সেতু মন্ত্রী ও পদ্মা সেতু নিয়ে কটূক্তি করে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশকিছু দিন ধরে পদ্মা সেতু নিয়ে একটি মহল গুজব ছড়াচ্ছিল। এগুলোর আসলে কোনো সত্যতা নেই। এমন অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ। বিষয়টি র‌্যাব বেশ কিছুদিন ধরে নজরদারীতে রেখেছিল। তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই ব্যক্তির অবস্থান শনাক্ত করে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব-১৪।

গ্রেফতারের পর ওই অভিযুক্তের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলার বিষয়টি প্রক্রিয়াধীন। এই ধরনের মিথ্যা গুজব রটনাকারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

আসমাউল আসিফ/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]