যোগদানের পরদিনই লম্বা ছুটিতে ইউএনও!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০২:৪৬ এএম, ২৮ জুলাই ২০১৯

সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদের প্রথম নারী নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে বর্ণালী পাল চৌধুরী যোগদান করার একদিন পর দীর্ঘ ছুটিতে গেছেন। আজ ২৮ জুলাই থেকে ২২ আগস্ট পর্যন্ত ২৬ দিন ছুটিতে থাকবেন তিনি। তবে ২৬ ও ২৭ জুলাই (শুক্র ও শনিবার) সপ্তাহিক ছুটি থাকায় মূলত ২৬ জুলাই শুক্রবার থেকেই তিনি ছুটিতে আছেন।

গত ২৪ জুলাই হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদোন্নতি পাওয়া বিশ্বনাথের বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদারের স্থলাভিষিক্ত হন নবনিযুক্ত ইউএনও বর্ণালী পাল। এর আগে তিনি সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে জ্যেষ্ঠ সহকারী সচিব হিসেবে কর্মরত ছিলেন। তাকে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা পদে পদায়ন করা হয়। ২৪ জুলাই বিকেলে তিনি বিশ্বনাথের বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিতাভ পরাগ তালুকদারের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন।

নতুন উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর একদিন অফিস করে টানা ২৬ দিনের ছুটিতে চলে যান বর্ণালী পাল। সাধারণত কোনো উপজেলা কর্মকর্তা ছুটিতে গেলে ওই সহকারী কমিশনারকে (ভূমি) ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব দেয়া হয়ে থাকে। তবে এক্ষেত্রে ব্যতিক্রম করেছেন বর্ণালী পাল। তিনি তার অনুপস্থিতিতে পার্শ্ববর্তী ওসমানী নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমানকে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব দিয়েছেন। এ নিয়ে উপজেলায় নানা আলোচনা সমালোচনা হচ্ছে।

ঈদুল আজহা উপলক্ষে অস্থায়ী পশুর হাট ইজারার বিষয় জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তুজ জোহরা বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। তবে ইউএনও স্যারের সঙ্গে আলাপ করে দেখব।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ২৮ জুলাই থেকে আগামী ২২ আগস্ট পর্যন্ত ২৬ দিনের ছুটিতে চলে যাবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এ বিষয়ে নবনিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পাল তার ছুটির বিষয়টি নিশ্চিত করে বলেন, তিনি ২৬ দিন ছুটিতে থাকবেন। তার অবর্তমানে ২৬ দিন দায়িত্ব পালন করবেন ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান।

ছামির মাহমুদ/এমএসএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]