হতদরিদ্রদের দুই হাজার বস্তা চাল বেচে দিলেন ইউপি চেয়ারম্যান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০২:৩২ এএম, ০৮ আগস্ট ২০১৯

হবিগঞ্জে পাচারকালে প্রায় দুই হাজার বস্তা সরকরি চাল জব্দ করেছে জেলা প্রশাসন। বুধবার রাতে শহরের গরুর বাজার এলাকার একটি গুদাম থেকে এসব চাল জব্দ করা হয়।

‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ স্লোগান লেখা খাদ্যবান্ধব কর্মসূচির এসব চাল বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের মাধ্যমে হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হয়ে থাকে।

rice

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে হতদরিদ্রদের মাঝে বিতরণের জন্য ভিজিএফের চাল সরকার থেকে বিশেষভাবে বরাদ্দ দেয়া হয়। প্রত্যেকের মাঝে ১৫ কেজি করে বিতরণের কথা রয়েছে। আর ভিজিডি চাল প্রত্যেকের মাঝে ৩০ কেজি করে বিতরণের কথা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইয়াছিন আরাফাত রানা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গরুর বাজার এলাকার সুরমা অটোরাইস অ্যান্ড ফ্লাওয়ার মিলে অভিযান চালানো হয়। অভিযানে মিলের গুদামে রাখা সরকারি এক হাজার ৫০ বস্তা, একটি ট্রাকে ভর্তি ৮৬০ বস্তা এবং বিপুল পরিমাণ খোলা চাল জব্দ করা হয়।

rice

তিনি বলেন, সরকারি বস্তা থেকে চালগুলো খুলে অন্য বস্তায় ভরে এসব চাল পাচারের প্রস্তুতি নেয়া হচ্ছিল। খাদ্য অধিদফতরের সিলসম্বলিত প্রতিটি বস্তাই ৩০ কেজি ওজনের।

rice

ওই ব্যবসাপ্রতিষ্ঠানের ব্যবস্থাপক নয়নের বরাত দিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, চালগুলো বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের কাছ থেকে কেনা হয়েছে। এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/বিএ