বাস আটকে এক হাজার যাত্রীর অতিরিক্ত ভাড়া ফেরত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৫:১২ পিএম, ১৭ আগস্ট ২০১৯

ঈদের পর কর্মস্থলমুখী যাত্রীদের কাছ থেকে বাসে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে মানিকগঞ্জে সক্রিয় ভূমিকা পালন করছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকাল থেকে পাটুরিয়া ও আরিচা ঘাট এলাকাসহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ তাদের কার্যক্রম পরিচালনা করেন।

দুপুর ২টা পর্যন্ত চারটি ভ্রাম্যমাণ আদালত অন্তত ২০টি যানবাহনকে ৬৫ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া প্রায় এক হাজার যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া হিসেবে নেয়া ৫৩ হাজার টাকা ফেরত দেয়া হয়। শিবালয়ে ট্রাকে যাত্রী পরিবহনের অভিযোগে পাঁচ ট্রাক চালককেও জরিমানা করেন আদালত।

পাটুরিয়া ও আরিচা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা এএফএম ফিরোজ মাহমুদ এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন।

মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে ঢাকা-আরিচা মহাসড়কের জাগির এলাকা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মো. আলাওল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম আবু দারদা।

অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ঢাকা-আরিচা মহাসড়কে চলাচলকারী নীলাচল, সেলফি, পদ্মা লাইন, হিমাচলসহ বিভিন্ন পরিবহনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী মামলা করা হয় বলে ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে।

মানিকগঞ্জের জেলা প্রশাসক এসএম ফেরদৌস জানান, অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রী হয়রানি বন্ধে ভ্রাম্যমাণ আদালতের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

বি এম খোরশেদ/আরএআর/এমকেএইচ