বন্ধ করে দেয়া হলো বিপজ্জনক ভ্রাম্যমাণ গ্যাস পাম্প

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ১৯ আগস্ট ২০১৯

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা স্বদেশ গ্লোরী এগ্রো প্রোডাক্টস সিবিজি কোম্পানির অবৈধ ভ্রাম্যমান গ্যাস পাম্পটি বন্ধ করে দিয়েছে প্রশাসন। সোমবার বিকেলে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম বানু শান্তি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিপজ্জনক এ পাম্পটি বন্ধ করে দেন। এ সময় পাম্পের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সম্প্রতি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহজাহান, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ ও সাংগঠনিক সম্পাদক কাজী নাজমুল কাদের গুলজার গ্যাস পাম্পটি উদ্বোধন করেন।

Lakshmipur-Raipur1

স্থানীয়দের ভাষ্য মতে, ওই আওয়ামী লীগ নেতারা অবৈধ এ পাম্প মালিকের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে পরিচালনা করতে সহায়তা করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার চরপাতা ইউনিয়নের সিংহেরপুল এলাকায় শফিকুর রহমানসহ তিনজন ব্যক্তি সংশ্লিষ্ট দফতরের কোনো ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে পাম্পটি বসান। এতে কাভার্ডভ্যানযোগে গ্যাস এনে নিরাপত্তাহীনভাবে যানবাহনে সরবরাহ করা হচ্ছিল। এছাড়া একটি ফিলিং মিটার বসিয়ে অতিরিক্ত দামে গ্যাস বিক্রি করা হচ্ছিল চালকদের কাছে। বিপজ্জনক এ পাম্পটির তিন পাশেই আবাসিক এলাকা। যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।

Lakshmipur-Raipur1

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম বানু শান্তি বলেন, রায়পুর-চাঁদপুর সড়কের সিংহেরপুল এলাকায় সংশ্লিষ্ট দফতরের কোনো ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে একটি ভ্রাম্যমাণ গ্যাস পাম্প পরিচালনা হচ্ছে। এ অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। অভিযোগের সত্যতা মিলেছে। এজন্য পাম্পটি বন্ধ করে দেয়া হয়।

কাজল কায়েস/আরএআর/এমএস