‘যারা জয় বাংলা স্লোগান দেয় না তারা সাপের বাচ্চা’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৯ আগস্ট ২০১৯

যারা জয় বাংলা স্লোগান দেয় না তাদের রাজাকার-আলবদর ও সাপের বাচ্চা বলে মন্তব্য করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ। তিনি বলেন, ‘জয় বাংলা আমাদের রণক্ষেত্রের, মুক্তিযুদ্ধের স্লোগান। যে জয় বাংলা স্লোগান দেবে না সে রাজাকার-আলবদর ও সাপের বাচ্চা। সাপের বাচ্চা সাপই হয়। সাপের ফনা ভেঙে দিতে হবে।’

বৃহস্পতিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। শোকের মাস আগস্টজুড়ে জেলা আওয়ামী লীগ আয়োজিত মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা এ আলোচনা সভার আয়োজন করে।

ব্যারিস্টার তুরিন আফরোজ বলেন, শোকের এই মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানোর সঙ্গে আমাদের শপথ করতে হবে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে লালন করার। শুধু স্লোগান দিলেই চলবে না।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি কবি জয়দুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, শহীদ সন্তান আসিফ মুনীর তন্ময়, ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ডা. আবু সাঈদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন তিতাস আবৃত্তি সংগঠনের পরিচালক মো. মনির হোসেন।

আজিজুল সঞ্চয়/এমবিআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]