‘জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা হলেও বঙ্গবন্ধুর খুনি’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৩:১৬ পিএম, ০৬ সেপ্টেম্বর ২০১৯

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান একজন মুক্তিযোদ্ধা হলেও তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ছিলেন বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেলন হক।

শুক্রবার দুপুরে ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা যাবার পথে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা এটা ঠিক। সেই সঙ্গে তিনি বঙ্গবন্ধুর খুনি এটাও ঠিক। আর খালেদা জিয়া মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে সবসময় বিতর্কিত করার চেষ্টা করেছেন।’

b1

তিনি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় ত্রিপুরাবাসীর অবদান অতুলনীয়। মহান মুক্তিযুদ্ধে ত্রিপুরা সরকার যেভাবে আমাদের যে সহমর্মিতা দেখিয়েছে তা অবিস্মরণীয়।

এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদীনসহ স্থানীয় মুক্তিযোদ্ধা ও প্রশাসনের কর্মকর্তারা মন্ত্রীর সঙ্গে ছিলেন।

পরে মন্ত্রী ভারতের ত্রিপুরা রাজ্য সরকার ও মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্ট, বাংলাদেশ আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে আগরতলা গমন করেন। আগামীকাল শনিবার সকালে তার দেশে ফেরার কথা রয়েছে।

আজিজুল সঞ্চয়/এমবিআর/এমকেএইচ