গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে ডিসি কার্যালয়ের সামনে একক প্রতিবাদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৫:২৪ পিএম, ২২ অক্টোবর ২০১৯

উচ্চ আদালত নির্দেশ দেয়া সত্ত্বেও জমির মূল্য না পেয়ে গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে নাটোরের জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের সামনে একাই প্রতিবাদ জানালেন এসএম তারেকুজ্জামান উজ্জল নামের এক ব্যক্তি।

নাটোরের লালপুর উপজেলার গোপালপুর এলাকার বাসিন্দা তারেকুজ্জামান উজ্জল মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে একাই প্রতিবাদ জানান। তাকে দেখে উৎসুক জনতার ভিড় জমে।

এ সময় তারেকুজ্জামান উজ্জল বলেন, ২০০৫ সালে লালপুর উপজেলা পরিষদ দপ্তর স্থাপনের সময় আমার ৭৩ শতক জমি অধিগ্রহণ করে সরকার। ওই বছর ২০ শতক জমির মূল্য ২৩ লাখ ৪৯ হাজার ৯৯৯ টাকা পরিশোধ করলেও বাকি ৫৩ শতক জমির মূল্য পরিশোধ করা হয়নি।

এসএম তারেককুজ্জামান উজ্জল আরও বলেন, বিষয়টি নিয়ে ২০১৫ সালে উচ্চ আদালতে রিট করলে জমির মূল্য পরিশোধ অথবা জমি ফেরতের নির্দেশ দেন আদালত।এই নির্দেশ না মানায় ২০১৭ সালের ৫ ডিসেম্বর পুনরায় উচ্চ আদালতে রিট করা হয়। তখন বিবাদীদের বিরুদ্ধে কেন আদালত অবমাননার ব্যবস্থা নেয়া হবে না মর্মে চার সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেন বিচারক। এরপরও জমির মূল্য বুঝে পাইনি। জমির মূল্য বুঝে পাওয়ার জন্য বছরের পর বছর প্রশাসনের দরজায় ঘুরেছি। গত ১৪ বছরেও এর প্রতিকার পাইনি। আমি অবিলম্বে উচ্চ আদালতের রায়ের বাস্তবায়ন চাই।

এ বিষয়ে নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুন্নেছা বলেন, এই জমি অধিগ্রহণের বরাদ্দ ছিল না। আদালতের নোটিশ পাওয়ার পর আবেদন করে বরাদ্দ আনা হয়েছে। জমি অধিগ্রহণের কাজ শেষের দিকে। কিছুদিনের মধ্যে ক্ষতিপূরণের টাকা পেয়ে যাবেন তারেককুজ্জামান উজ্জল।

রেজাউল করিম রেজা/এএম/পিআর