আশ্রয়কেন্দ্রে আরেক ‘বুলবুলি’র জন্ম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বাগেরহাট
প্রকাশিত: ১০:০২ এএম, ১০ নভেম্বর ২০১৯

প্রবল ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সৃষ্ট দুর্যোগপূর্ণ মুহূর্তে জন্ম নিয়েছে আরও এক কন্যা সন্তান। গতকাল শনিবার মধ্যরাতে বাগেরহাটের মোংলা উপজেলার মিঠাখালীর এটিসি সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্রে কন্যা শিশুটির জন্ম হয়।

শিশুটির নাম রাখা হয় ‘বুলবুলি’। শিশুটির মায়ের নাম হনুফা বেগম। আর বাবার নাম বায়েজিদ শিকদার। বর্তমানে নবজাতক ও মা দুজনই সুস্থ আছেন।

মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাহাত মান্নান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গর্ভধারিণী হনুফা বেগমের অবস্থা সঙ্কটাপন্ন ছিল। তার জন্য আগেই মোংলা পরিবার পরিকল্পনা অফিস থেকে ধাত্রী এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসক পাঠানো হয়েছিল। মধ্যরাতে কন্যা সন্তানের জন্মের পরই ঘূর্ণিঝড় ‘বুলবুল’র নামানুসারে নাম রাখা হয় বুলবুলি। শিশুটির বাবা বায়েজিদ শিকদার এই নাম রেখেছেন।

এর আগে গতকাল শনিবার দুপুরে পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের আবাসনে এক কন্যা সন্তানের জন্ম হয়। ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আতঙ্কের মধ্যে শিশুটির জন্ম হওয়ায় নাম রাখা হয় বুলবুলি আক্তার বন্যা। বুলবুলির বাবা আবুল কালাম ও মা হুমায়রা বেগম নীলগঞ্জ আবাসনের বাসিন্দা। আবুল কালাম পেশায় একজন ডেকোরেটর শ্রমিক।

আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]