‘গুজবে’ লবণ কিনতে দোকানে দোকানে উপচে পড়া ভিড়

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

দেশের বিভিন্ন স্থানের ন্যায় টাঙ্গাইলেও লবণের দাম কয়েক গুণ বাড়ছে বলে গুজব ছড়াচ্ছে একটি অসাধু চক্র। এ অবস্থায় লবণের বাজার নিয়ন্ত্রণে রাখতে মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন বাজারে বিশেষ অভিযান চালানো হয়েছে।

স্থানীয় ছয়আনী ও পার্ক বাজারে অভিযান পরিচালনা করেন টাঙ্গাইল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকুনুজ্জামান। তিনি লবণের এমন দাম বাড়ার খবরকে স্রেফ গুজব বলে জানান।

এদিকে দাম ১০০ টাকা ছাড়িয়েছে এমন গুজব ছড়িয়ে পড়ায় টাঙ্গাইলের ছয়আনী ও পার্ক বাজারসহ বিভিন্ন হাট-বাজারে লবণ সংগ্রহে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা গেছে। তারা দীর্ঘ লাইন দিয়ে লবণ কিনছেন। আর গুজবে বিভ্রান্ত হয়ে বেশি মুনাফার লোভে বিভিন্ন বাজারে লবণ বিক্রি বন্ধ করে দিয়েছেন এক শ্রেণির অসাধু ব্যবসায়ী। এতে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে সাধারণ মানুষের মধ্যে।

Tangail-Mobail-Court-1.jpg

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট রোকুনুজ্জামান বলেন, দেশে লবণের দাম বাড়ার মতো কোনো কারণ নেই। লবণের দাম বৃদ্ধির বিষয়টি সম্পূর্ণ গুজব। একটি সিন্ডিকেট মানুষকে বিভ্রান্ত করতে অপপ্রচার চালাচ্ছে। এ ব্যাপারে প্রশাসন তৎপর রয়েছে। তাই গুজবে কান না দিয়ে তিনি সবাইকে সচেতন থাকার আহ্বান জানান।

এ সময় তিনি আরও বলেন, বাজারের সব দোকানেই লবণের দাম স্বাভাবিক রয়েছে। কেউ যেন নির্ধারিত দামের চেয়ে বেশি দামে লবণ বিক্রি না করেন সে বিষয়েও সবাইকে সতর্ক করা হয়েছে। এ ধরনের গুজব ছড়িয়ে কেউ বিভ্রান্তের চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

আরিফ উর রহমান টগর/এমএমজেড/এমএস