র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা মাদক কারবারি নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১২:৩৮ পিএম, ১৫ জানুয়ারি ২০২০
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা মাদক কারবারি নিহত হয়েছেন। বুধবার (১৫ জানুয়ারি) ভোরে উপজেলার শামলাপুরের বাহারছরা মেরিন ড্রাইভ এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে অস্ত্র ও ইয়াবা জব্দ করা হয়েছে।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং শরণার্থী ক্যাম্পের হোছাইন শরীফের ছেলে হেড মাঝি আবুল হাশিম (৩০) এবং শামসুল আলমের ছেলে মো. আইয়ুব (২৪)।

র‌্যাব জানায়, টেকনাফের বাহারছরার শামলাপুর এলাকায় মাদকের চালান হাত বদল হচ্ছে- এমন খবর পেয়ে বুধবার ভোরে র‌্যাব-১৫ (সিপিসি-১) টেকনাফ ক্যাম্পের একটি দল অভিযানে যায়। এ সময় মাদক কারবারি চক্রের স্বশস্ত্র সদস্যরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি বর্ষণ করেন। কিছুক্ষণ পর পরিস্থিতি শান্ত হলে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে অস্ত্র ও মাদকসহ গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেয়া হয়।

সেখানে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়ার পর উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। পকেটে থাকা পরিচয়পত্রের সূত্র ধরে তাদের শনাক্ত করা হয়। মরদেহ দুটি ময়নাতদন্তের জন্য জন্য মর্গে পাঠানো হয়েছে।

র‌্যাব-১৫ (সিপিসি-১) এর টেকনাফ ক্যাম্পের কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. শাহ আলম বলেন, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, দুটি ওয়ান শুটার গান, পাঁচ রাউন্ড তাজা কার্তুজ, ছয় রাউন্ড কার্তুজের খোসা জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।

সায়ীদ আলমগীর/আরএআর/এমএস