করোনাভাইরাস নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সতর্কতা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০১:১০ পিএম, ২৫ জানুয়ারি ২০২০

চীনে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস নিয়ে এবার নড়েচড়ে বসছে ব্রাহ্মবাড়িয়া স্বাস্থ্য বিভাগ। জেলার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে হেলথ ডেস্ক বসানোর উদ্যোগ নিচ্ছে সিভিল সার্জন কার্যালয়। আগামী সোমবার (২৭ জানুয়ারি) থেকে হেলথ ডেস্ক কাজ শুরু করবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. মো. শাহ আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনাভাইরাস সম্পর্কে আমরাও সতর্কতা অবলম্বন করছি। গত বুধবার (২২ জানুয়ারি) স্বাস্থ্য দফতর থেকে এ সম্পর্কিত নির্দেশনার একটি চিঠি আমাদের কাছে এসেছে। সে অনুযায়ী সোমবার থেকে আখাউড়া স্থলবন্দরের আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে আমাদের হেলথ ডেস্ক বসানো হবে। আশুগঞ্জ নৌবন্দরেও এই সতর্কতা অবলম্বন করা হবে।

তিনি আরও বলেন, মূলত আমাদের হেলথ ডেস্কের কর্মীরা চেকপোস্ট দিয়ে যাতায়াতকারী বাংলাদেশি ও ভারতীয় কোনো নাগরিক সম্প্রতি চীন ভ্রমণ করেছেন কি-না সেটিও শনাক্ত করবেন। যদি এমন কোনো যাত্রীর সন্ধান পাওয়া যায় তাহলে তার প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার আখউড়া স্থলবন্দরের আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন এক থেকে দেড় হাজার যাত্রী ভারত-বাংলাদেশে যাতায়াত করে থাকেন। আশুগঞ্জ নৌবন্দর দিয়েও ভারত থেকে পণ্যবাহী জাহাজ আসা-যাওয়া করে।

আজিজুল সঞ্চয়/আরএআর/জেআইএম