যুবদলের কর্মিসভায় পুলিশের লাঠিপেটার অভিযোগ, আটক ২১

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২০

পটুয়াখালীর দশমিনায় যুবদলের কর্মিসভায় পুলিশের বাধা ও লাঠিপেটার অভিযোগ উঠেছে। যুবদল নেতাদের দাবি, এতে তাদের নয় নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশের দাবি, তাদের ওপর যুবদলের কর্মীদের ইটপাটকেলে চার পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২১ জনকে আটক করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।

বুধবার (২৫ ফেব্রুয়ারি) দুই দফায় পুলিশ যুবদলের কর্মিসভায় বাধা দেয় বলে অভিযোগ বিএনপির সংগঠনটির নেতাকর্মীদের। পুলিশ বলছে, বর্তমানে পরিস্থিতি শান্ত।

যুবদলের নেতারা দাবি করেন, বেলা ১১টায় দশমিনা বিএনপির কার্যালয়ে উপজেলা যুবদলের কর্মিসভা ডাকা হয়। এতে পুলিশ বাধা দিলে ওই সভা পণ্ড হয়ে যায়। পরে দুপুর ১২টার দিকে শহরের একটি ঘরে সেই সভা বসে। এতেও বাধা দেয় পুলিশ।

এসময় পুলিশের ধাওয়া ও লাঠিপেটায় আহত হন যুবদলের কেন্দ্রীয় নেতা শামীম হোসেন, শাহ আলম শানু, আল-আমিন মোল্লা, ইকবাল বশির, আবুল বসার আক্কাস, আনোয়ার হোসেন আনু, মেরিন মোল্লা সম্রাট হোসেনসহ অন্তত নয় জন। তখন শামীম হোসেন, সৈয়দ মোস্তাফিজুর রহমান রুমী ও স্থানীয় নেতা আক্কাসসহ ২১ জনকে আটক করে পুলিশ।

পটুয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. মইনুল হাসান সাংবাদিকদের জানান, দশমিনায় বিনা অনুমতিতে যুবদল সমাবেশ ডাকলে পুলিশ বাধা দেয়। এসময় যুবদল কর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করলে চার পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় ২১ জনকে আটক করা হয়েছে।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/এইচএ/পিআর