জয় বাংলা স্লোগান দেশের বড় সম্পদ : সংস্কৃতি প্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জয় বাংলা স্লোগান দেশের বড় সম্পদ। জয় বাংলা শ্লোগান দিয়ে সুন্দরগঞ্জে যে দুজন এমপি হয়েছিলেন আজ তারা নেই। এটি জামায়াত-অধ্যুষিত এলাকা। ঘোড়ামারা আজিজ আওয়ামী লীগের অনেক নেতাকর্মীকে মেরে ফেলেছেন। এই অপসংস্কৃতি থেকে উপজেলাকে মুক্ত করতে হবে। সাংস্কৃতিক অনুষ্ঠান বেশি বেশি করতে হবে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ধর্মপুর ডিডিএম উচ্চ বিদ্যালয়ের ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

Gaibandha

প্রতিমন্ত্রী বলেন, প্রয়াত এমপি মঞ্জুরুল ইসলাম লিটন ও গোলাম মোস্তফা আহমেদ দীর্ঘদিন রাজনীতি করে সুন্দরগঞ্জ উপজেলাকে সুসংগঠিত করেছিলেন। কিন্তু দ্রুত সময়ে তারা না ফেরার দেশে চলে গেছেন। তাদের রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে হবে। সুন্দরগঞ্জ উপজেলায় একটি লাইব্রেরি, কালচারাল সেন্টার ও ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানে সাংস্কৃতিক উপকরণ দেয়া হবে।

বিদ্যালয়ের সভাপতি একেএম কামরুল হুদা রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম সরকার ও সুন্দরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা কাজী লুতফুল হাসান প্রমুখ।

জাহদি খন্দকার/এএম/পিআর