পর্দা কেলেঙ্কারি : ফরিদপুর মেডিকেলে সংসদীয় কমিটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০২:০৯ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের যন্ত্রপাতি কেনাকাটায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির তদন্তে গঠিত সংসদীয় কমিটির সদস্যরা হাসপাতাল পরিদর্শন করেছেন।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে সংসদীয় তদন্ত কমিটির গাড়িবহরটি মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে পৌঁছায়। এ সময় তাদের ফুলেল শুভেচ্ছা জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- একাদশ জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি কর্তৃক গঠিত এক নম্বর সাব-কমিটির আহ্বায়ক মুহিবুর রহমান মানিক এমপি, নেতৃত্বে আ ফ ম রুহুল হক এমপি, মনসুর রহমান এমপি, মো. আব্দুল আজিজ এমপি, সৈয়দা জাকিরা নূর এমপি ও অতিরিক্ত সচিব স্বপন বড়াল।

এ কমিটি ২০১২ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের জন্য ক্রয়কৃত এবং সরবরাহকৃত যন্ত্রপাতি পরিদর্শন এবং হাসপাতালের কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করতে ফরিদপুর এসেছেন। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে তাদের ফরিদপুর থেকে রওনা হওয়ার কথা রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে ৪টার দিকে কমিটির সদস্যরা হাসপাতালে এসে নতুন ভবনের তিনতলায় সম্মেলনকক্ষে হাসপাতালের জন্য ক্রয়কৃত এবং সরবরাহকৃত যন্ত্রপাতি পরিদর্শন এবং হাসপাতালের কমিটির সঙ্গে বৈঠক করেন। রুদ্ধদ্বার এ বৈঠকে সাংবাদিকসহ অন্য কাউকে ঢুকতে দেয়া হয়নি।

তদন্ত কমিটি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার কমিটির সদস্যরা দ্বিতীয় দিনের মতো তাদের কার্যক্রম পরিচালনা করবেন।

হাসপাতালের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বলেন, কমিটির সদস্যরা বুধবার কাজ শুরু করেছেন। বৃহস্পতিবার সকালেও কাজ করবেন। তদন্ত কমিটিকে আমরা হাসপাতালের পক্ষ থেকে সার্বিক সহায়তা করছি।

এদিকে তদন্ত কমিটির সদস্যদের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। বৃহস্পতিবার তদন্ত শেষে সাংবাদিকদের সাথে কথা বলতে পারেন তারা।

বি কে সিকদার সজল/বিএ