শ্রমিকরা না খেয়ে, কর্তারা গাড়িতে, তা হবে না, তা হবে না

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ০৪ জুন ২০২০

‘শ্রমিকরা না খেয়ে, কর্মকর্তারা গাড়িতে। তা হবে না, তা হবে না’ এই স্লোগান নিয়ে বিক্ষোভ করেছেন জয়পুরহাট চিনিকলের শ্রমিকরা। তিন মাসের বকেয়া বেতন প্রদানের দাবিতে এই বিক্ষোভ মিছিল করেন তারা। বৃহস্পতিবার সকালে করোনা ঝুঁকি উপেক্ষা করে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চিনিকল চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা হয়।

আলোচনা সভায় বক্তব্য দেন, চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি আলী আকতার, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম জুয়েল, সাংগঠনিক সম্পাদক শাকী মাহমুদ, সাবেক কোষাধ্যক্ষ মুমিনুর রহমানসহ প্রমুখ।

Labour

বক্তারা বলেন, শ্রমিকদের তিন মাসের বকেয়া বেতন, মৌসুম সময়ের বকেয়া বিল, মজুরি কমিশনের এরিয়া বিল বকেয়া থাকলেও সুগারমিলের অফিসাররা বেতন ঠিকই পাচ্ছেন ও গাড়িতে করে ঘুরছেন। শ্রমিকদের উৎপাদিত চিনি ও মলাসেস ১৬ কোটি টাকার মজুদ থাকার পরও শ্রমিকরা বেতন পাচ্ছে না। খেয়ে না খেয়ে জীবনযাপন করছেন তারা। এক সপ্তাহের মধ্যে বেতন দেয়া না হলে কর্মকর্তারা সুগারমিলের গাড়ি ব্যবহার করতে পারবেন না। এর অন্যথায় হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন শ্রমিক নেতারা।

রাশেদুজ্জামান/এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]