সড়কের সর্বনাশ করছে ইটভাটার ট্রলি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ১২:২৭ পিএম, ৩০ জুন ২০২০

কুয়াকাটা সৈকতের বিকল্প সড়ক আলীপুর-চাপলীবাজারের রাস্তাটি অনেক আগেই ইটভাটার ট্রলিতে ভেঙে গেছে। ‘ছয় চাক্কার দানব’ নামে খ্যাত ট্রলি দিনরাত পুনামাপাড়া গ্রামের তিনটি ইটভাটা থেকে ইট পরিবহন করায় সড়কটি খানাখন্দে একাকার হয়ে গেছে। নতুন করে ওই সড়কে ৫টি স্লুইচগেটের কাজ চলমান থাকায় পরিবহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে পাঁচটি ইউনিয়নের লক্ষাধিক মানুষের যোগাযোগ বন্ধের উপক্রম হয়েছে।

সরেজমিনে স্থানীয়রা জানিয়েছেন, প্রতিদিন ওইসব ট্রলি ইট ও নির্মাণ সামগ্রী নিয়ে সড়ক পথে যাতায়াত করলে নির্মাণাধীন স্লুইচগেটের কাজ আটকা পড়ে থাকে। বর্ষা মৌসুমে খানাখন্দের সঙ্গে মাটি ও কাদা যুক্ত হয়ে গোটা সড়ক পিচ্ছিল ও ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। হেঁটে যাতায়াত করা চরম কষ্টসাধ্য হয়ে পড়েছে শ্রমজীবীসহ নানা পোশার মানুষদের। ভোগান্তিতে পড়েছেন বয়স্ক লোকজন। চিকিৎসা নিতে পারছে না নবজাতকসহ প্রসূতি মায়েরা।

পানি উন্নয়ন বোর্ডের ৪৮নং পোল্ডারের এসও তুহিন এসব বিষয়ে বলেন, বেড়িবাঁধ উন্নয়নে বিশ্বব্যাংকের অর্থায়নের স্লুইচগেট নির্মাণ ও সড়ক উন্নয়নের প্রকল্প চলমান রয়েছে। চায়না একটি প্রতিষ্ঠান এ উন্নয়নের কাজ করছিল। করোনা দুর্যোগে কাজে স্থবিরতা দেখা দিয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মো. শহিদুল হক বলেন, উন্নয়ন প্রকল্পের কাজ যেহেতু চলমান রয়েছে সেক্ষেত্রে নতুন কোনো প্রকল্প নেয়ার সুযোগ নেই।

এফএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]