সিলেটে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে শ্রমিক নেতা নিহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০২:৪৬ এএম, ১১ জুলাই ২০২০

সিলেট বিভাগীয় ট্যাঙ্ক লরি শ্রমিক ইউনিয়নের (রেজি. নং ২১৭৪) সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রিপন (৪০) দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হয়েছেন। শুক্রবার রাত সোয়া ১০টার দিকে সিলেট নগরের দক্ষিণ সুরমার বাবনা মোড়ে এ হত্যাকাণ্ড ঘটে। তিনি দক্ষিণ সুরমার খোজারখলা এলাকার মো. আবিল হোসেনের ছেলে। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন শ্রমিক নেতারা। ঘটনার পরপরই অনাকাঙিক্ষত পরিস্থিতি এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার (১০ জুলাই) রাত সোয়া ১০টার দিকে নগরের দক্ষিণ সুরমার বাবনা মোড়ে এলাকার ট্যাঙ্ক-লরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রিপনকে ছুরিকাঘাত করে পালিয়ে যান দুর্বৃত্তরা। পরে তাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের জরুরি বিভাগের নেয়ার ১০-১৫ মিনিট পর তিনি মারা যান।

ওসমানীর মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) ওমর ফারুক রিপনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেন।

sylhetএ ঘটনার প্রতিবাদে রাত ১১টায় দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বরে টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ করে বিক্ষুব্ধ শ্রমিকরা। এর আগে বাবনা পয়েন্টেও বিক্ষোভ করেন তারা।

এ বিষয়ে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফজল জানান, দুর্বৃত্তরা শ্রমিক নেতা রিপনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে স্থানীয়দের সহায়তায় হাসপাতালে পাঠায় এবং ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছেন পিবিআই ও সিআইডির ক্রাইমসিন দলের সদস্যরা।

তিনি বলেন, আশপাশ এলাকার সিসিটিভির ফুটেজ দেখে খুনিদের শনাক্ত করে দ্রুত গ্রেফতারে একাধিক দল কাজ শুরু করেছে। খুনি যেই হোক চিহ্নিত করে, দ্রুত গ্রেফতার করে, আইনের আওতায় আনা হবে।

ছামির মাহমুদ/জেডএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]