ফেরি স্বল্পতায় শিমুলিয়ায় যানবাহনের দীর্ঘ লাইন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ০৪:২৮ পিএম, ০৭ আগস্ট ২০২০

পদ্মা নদীতে প্রচণ্ড স্রোতের কারণে ৩ ও ৪ নং ঘাটের অ্যাপ্রোচ সড়ক বিলীন হওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌ রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। তীব স্রোত ও ভাঙনের কারণে বৃহস্পতিবার (৬ আগস্ট) দুর্ঘটনা এড়াতে এ নৌ রুটে তিনটি ছোট ফেরি চলাচল করে।

পরে শুক্রবার (৭ আগস্ট) সকাল থেকে সাতটি ফেরির মাধ্যমে যানবাহন পারাপার শুরু করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি)। এর মধ্যে তিনটি বড় ও চারটি ছোট ফেরি। ফেরি স্বল্পতার কারণে শিমুলিয়ায় প্রায় দুই শতাধিক ছোটবড় যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক সাফায়েত আহমেদ জানান, তীব্র স্রোতের কারণে গত কয়েক দিন যাবত ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। বৃহস্পতিবার ৪নং ফেরি ঘাট বিলীন হওয়ায় ফেরি চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। এ অবস্থায় তিনটি ফেরি দিয়ে ১ নং ঘাট দিয়ে যানবাহন পারাপার সচল রাখা হয়।

পরবর্তীতে স্রোতের কারণে সন্ধ্যায় ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়। পরে শুক্রবার সকালে থেকে পুনরায় ১ ও ২ নং ঘাট দিয়ে সাতটি ফেরির মাধ্যমে যানবাহন ও যাত্রী পারাপার শুরু করা হয়। বর্তমানে ২ নং ঘাটটি দিয়ে রো রো ফেরি সার্ভিস চালু রাখা হয়েছে বলে তিনি জানান।

ভবতোষ চৌধুরী নুপুর/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]