খুলনায় তক্ষকসহ দুই পাচারকারী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০১:০০ এএম, ১৩ আগস্ট ২০২০

খুলনার বটিয়াঘাটায় তক্ষক পাচারকারী দলের সক্রিয় দুই সদস্য গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- মো. আরিফুল ইসলাম ওরফে সাগর (৪২) ও মো. মিলন শেখ (৩৪)।

বুধবার উপজেলার গঙ্গারামপুর ইউনিয়নের কাতিয়ানাংলা গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি তক্ষক, নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৬ খুলনার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, র‌্যাবের একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, বটিয়াঘাটার গঙ্গারামপুর ইউনিয়নের কাতিয়ানাংলা গ্রামে একটি চায়ের দোকানের সামনে কতিপয় ব্যক্তি তক্ষক ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। র‌্যাবের দলটি সেখানে অভিযান চালিয়ে আরিফুল ইসলাম ও মিলন শেখকে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, দেশের বিভিন্ন স্থান থেকে গোপনে বন্যপ্রাণী তক্ষক ক্রয় করে তাদের নিজ এলাকাসহ অন্যান্য এলাকায় তা বিক্রয় করে আসছে। তারা এলাকায় তক্ষক পাচারকারী দলের সক্রিয় সদস্য বলে জানিয়েছেন স্থানীয়রা।

এ ব্যাপারে বটিয়াঘাটা থানায় বন্যপ্রাণী আইনে মামলা দায়ের হয়েছে।

আলমগীর হান্নান/বিএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]